আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি প্রতিনিধি ।।
প্রকাশ: ২ সপ্তাহ আগে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আগামীকাল ১ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য সকল ধরনের কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবু তাহের। রবিবার (৩০ জুন) বিষয়টি নিশ্চিত করেন তিনি।

এবিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবু তাহের বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নির্দেশনা অনুযায়ী আগামীকাল থেকে ক্লাস, পরীক্ষা, দাপ্তরিক কার্যক্রম এমনকি বিভাগের একাডেমিক কোনো সভাও অনুষ্ঠিত হবে না৷ আমরা সাধারণ সভায় সিদ্ধান্ত নিয়েছি ফেডারেশন যে সিদ্ধান্ত নিবে আমরা তাদের সাথে একাত্মতা পোষণ করবো। একারণেই আগামীকাল থেকে আমাদের বিশ্ববিদ্যালয়েও সকল ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

উল্লেখ্য অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত শিক্ষকদের পেনশন-সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহারসহ তিন দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কর্মবিরতির ঘোষণার পর দাবি আদায়ের জন্য গত ২৫, ২৬ ও ২৭ জুন অর্ধদিবস এবং ৩০ জুন পূর্ণ দিবস কর্মবিরতি পালন করা হয়৷ এবং আগামী ১ জুলাই অনির্দিষ্টকালের জন্য থেকে সকল ধরনের কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়৷