আটলান্টিকে সাইক্লোনের কবলে পড়ার শঙ্কায় বাংলাদেশ দল, সতর্কতা জারি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

আটলান্টিক মহাসাগরে সাইক্লোনের কবলে পড়ার শঙ্কায় টাইগাররা। সেন্ট লুসিয়া থেকে কাল সমুদ্রপথে টি-টোয়েন্টির ভেন্যু ডমিনিকায় যাবে বাংলাদেশ দল। স্থানীয় সময় বুধবার সকাল ৯টায় যাওয়ার কথা টাইগারদের। এরইমধ্যে সেন্ট লুসিয়া সরকার খারাপ আবহাওয়ার কারণে বিশেষ সতর্কতা জারি করেছে।

সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিন ও চতুর্থ দিনে বৃষ্টি এসেছিল সাইক্লোনের প্রভাবেই। হয়তো টেস্ট হারে আফসোসও খানিকটা টাইগার ভক্তদের। দুই ইনিংসে ব্যাটিং বিপর্যয় না হলে বৈরি আবহাওয়ার কারণেই ম্যাচ ড্র হতো।

তবে এসবের চেয়েও টাইগার শিবিরে এখন ভয়াবহ দুশ্চিন্তা। কেবল বাংলাদেশ নয়, ওয়েস্ট ইন্ডিজসহ গোটা সিরিজের সঙ্গে সংশ্লিষ্ট ম্যাচ অফিসিয়াল, ধারাভাষ্যকার সবাই রয়েছেন আতঙ্কের মধ্যে। কারণ সেন্ট লুসিয়া থেকে টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু ডমিনিকায় সাইক্লোন মাথায় নিয়ে যাচ্ছে বাংলাদেশ ও উইন্ডিজরা।
সেন্ট লুসিয়া সরকারের দেয়া সতর্কবার্তায় বলা হয়েছে, মঙ্গলবার মধ্য রাত থেকে বুধবার স্থানীয় সময় ভোর ৪টা পর্যন্ত থাকবে এ সাইক্লোন ও যেকোনো সময়ে সেন্ট লুসিয়ার ওপর দিয়ে বয়ে যেতে পারে। তাতে আবহাওয়ার ব্যাপক অবনতি ঘটতে পারে। এর ফলে বজ্রপাতসহ ভারী বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া বইতে পারে, সমুদ্র হয়ে উঠতে পারে উত্তাল। এ সময়ে সমুদ্রের ঢেউ ১১ থেকে ১৩ ফুট উচ্চতা পর্যন্ত উঠতে পারে।

সাইক্লোনের প্রভাব পড়বে টি-টোয়েন্টির প্রথম দুই ম্যাচ ভেন্যু ডমিনিকাতেও। অথচ এই প্রতিকূল আবহাওয়ার মধ্যেই বিশেষ ভাড়া করা জাহাজে সেন্ট লুসিয়া থেকে আটলান্টিক পাড়ি দিয়ে সাকিবরা যাবেন ডমিনিকায়।

বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ দলসহ সিরিজের সংশ্লিষ্টদের অনেকেরই যাওয়ার কথা ঐ জাহাজেই। সেন্ট লুসিয়া থেকে ডমিনিকায় সহজে যাওয়া যায় সাগর পাড়ি দিয়েই। বিমানে যেতে হলে অ্যান্টিগা ঘুরে যেতে হয়, সরাসরি বিমান থাকলেও এর টিকেট দুর্লভ ও ব্যয়বহুল।