আদালতের স্বপ্রনোদিত আদেশ- কুমিল্লায় পাসপোর্ট অফিসে সেবা গ্রহীতা ও সাংবাদিক লাঞ্ছিত, তদন্তের নির্দেশ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লায় পাসপোর্ট অফিসের উপ-পরিচালক নুরুল হুদার বিরুদ্ধে সেবাগ্রহীতাকে মারধর ও সংবাদ সংগ্রহে সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনায় অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছে আদালত । মঙ্গলবার ( ২৬ এপ্রিল ) কুমিল্লার ১ নং আমলী আদলতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: আব্বাস উদ্দিন স্বপ্রনোদিত হয়ে এই আদেশ প্রদান করেন ।

আগামী ১৫ কার্যদিবসের মধ্যে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেনকে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ প্রদান করে। আদেশ কপিতে উল্লেখ করা হয় চেয়ার বসায় ৩ সেবাগ্রহীতাকে পেটালেন ডিডি উল্লেখিত শিরোনামের সংবাদ আদালতের গোচরীভূত হয়েছে । এই সংবাদ সত্যি হয়ে থাকলে অফিসের উপ-পরিচালক(ডিডি) নুরুল হুদা ফৌজদারী অপরাধ সংঘটন করেছেন ।

তাছাড়া সংবাদকর্মী রাকিবুল ইসলাম রানা ও সাফিকে সাংবাদিক হিসেবে তাদের দায়িত্ব পালনে বাধা প্রদান করা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়াও আইন বিরোধী মর্মে আদালতের নিকট প্রতীয়মান হয় ।

কুমিল্লা আদালতের পেশকার খোরশেদ আলম বলেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: আব্বাস উদ্দিন মহোদয় স্বপ্রনোদিত হয়ে এই আদেশ প্রদান করেছেন । আদেশ কপি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে । তদন্তের সময় উক্ত সংবাদের প্রতিবেদককে সার্বিক সহযোগীতার করার জন্য বলা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব বলেন, এই জাতীয় আদেশ কপি আমাদের কাছে এখনও আসেনি । কপি আসলে আদালতের নির্দেশ অনুযায়ী তদন্ত কার্যক্রম শুরু করা হবে ।

উল্লেখ্য,, গত ১৮ এপ্রিল সোমবার দুপুর ১২ টায় কুমিল্লায় পাসপোর্ট অফিসে তিন সেবাগ্রহীতাকে মারধর করার অভিযোগ উঠে । উপ-পরিচালক(ডিডি) নুরুল হুদার বিরুদ্ধে । এ ঘটনায় বিষয়ে সংবাদ সংগ্রহে গেলে দৈনিক বাংলাদেশ সমাচার রিপোর্টার মোঃ সাফি ও রিপোর্টার্স ইউনিটির সদস্য ম্যাক নিউজের রাকিবুল রানাকে লাঞ্ছিত করা হয়। ভিডিও ধারণের সময় মোবাইল ছিনিয়ে নেয়। এমন একটি ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।