কুসিক নির্বাচন : মেয়র প্রার্থী রিফাত ও কায়সারকে জরিমানা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। নির্বাচনী আচরণবিধি লংঘন করার অভিযোগে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতকে সতর্কসহ ১০ হাজার টাকা জরিমানা ও মৌখিক সতর্ক এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকেও সতর্কসহ নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কুসিক নির্বাচনের রিটার্নিং অফিসার শাহেদুন নবী চৌধুরী এ কথা নিশ্চিত করেছেন।
কুসিক নির্বাচনের রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা যায়, শনিবার দুপুরে কুমিল্লা নগরীর ৩নং ওয়ার্ডের কালিয়াজুরি এলাকায় একটি মাইকের স্থানে দুটি মাইক নিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে । এমন সসময় কুসিক নির্বাচনের রিটার্নিং অফিসার শাহেদুন নবী চৌধুরীসহ ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের সদস্যবৃন্দ মাইকটি আটক করে নৌকার প্রার্থী আরফানুল হক রিফাতকে ফোন করে সতর্ক করে দেন। যাতে ভবিষ্যতে একটির বেশী দুটি মাইক ব্যবহার না করে। পরে ভিজিল্যান্স টিমের সদস্যরা একটি মাইক খুলে ফেলেন। একই দিন নগরীর ১৯ নং ওয়াডের্র রাজাপাড়ার ঢুলিপাড়া এলাকায় আওয়ামীলীগের প্রার্থী আরফানুল হক রিফাতের কর্মীরা পরিবহনে পোস্টার লাগানোর দায়ে ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার নিপা ।
অপর দিকে, স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার শনিবার সকালে ঘোড়া প্রতীক নিয়ে নগরীতে বিশাল শোডাউন করেন। এ সময় জীবন্ত ঘোড়া নিয়ে প্রচারণা চালানোর অভিযোগে আচরণবিধি ভাঙ্গার দায়ে স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট । বেলা ১১ টায় দিকে এ জরিমানা করেন কুমিল¬ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা রিপা।
নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার রিপা বলেন, নির্বাচন আচরণবিধি ৩১ ধারা মোতাবেক ওনাকে জরিমানা করা হয়েছে।পুরো সিটিতে নির্বাচনকে কেন্দ্র করে ৯ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন।নির্বাচনের দিন পর্ষন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। যেকোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করলে তার নামে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
জানা যায়, সিটি নির্বাচনকে সামনে রেখে নগরীর ৯ জন ম্যাজিস্ট্রেট ও পুলিশের ২১টি মোবাইল টিম নগরীতে কাজ করছেন।