ঈদের বিমানের টিকিট বিক্রি শুরু, বাসের ১৫ এপ্রিল থেকে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

ঈদযাত্রা সামনে রেখে রাজধানীর বিভিন্ন বাস কাউন্টারে উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার বাসের টিকিট বিক্রি ১৫ এপ্রিল থেকে শুরু হবে। এছাড়া দেশের তিনটি এয়ারলাইন্স বিমানের টিকিট বিক্রি শুরু করেছে।

জানা গেছে, গাবতলী, কল্যাণপুর, কলেজ গেট, সায়দাবাদ, মহাখালী ও ফুলবাড়িয়া টার্মিনাল থেকে আগাম টিকিট বিক্রির প্রস্তুতি শুরু হয়েছে। একমাত্র সরকারি পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) কর্তৃপক্ষ আগামী সপ্তাহের মধ্যে আগাম টিকিট বিক্রির ঘোষণা দেবে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছে, বিআরটিসি রাজধানীর মতিঝিল, মিরপুর, জোয়ারসাহারাসহ ১০টি ডিপো থেকে আগাম বাস টিকিট বিক্রি করবে।

রাজধানীতে বেসরকারি বাসের আগাম টিকিট বিক্রির প্রস্তুতির বিষয়ে বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শুভঙ্কর ঘোষ রাকেশ বলেন, আমাদের অ্যাসোসিয়েশনের সভা হয়েছে সোমবার। আমরা সিদ্ধান্ত নিয়েছি, ২৬ এপ্রিল থেকে ২ মের বাস টিকিট ১৫ এপ্রিল থেকে বিক্রি করা হবে। শ্যামলী পরিবহন, হানিফ পরিবহনসহ বিভিন্ন কোম্পানির বাস পরিচালনাকারী কর্তৃপক্ষ কাউন্টারের পাশাপাশি অনলাইনেও টিকিট বিক্রির প্রস্তুতি নিচ্ছেন।

বিআরটিসির উপ-মহাব্যবস্থাপক (পরিচালনা) শুকদেব ঢালী মঙ্গলবার বলেন, আমাদের সংস্থার মাসিক সমন্বয় সভা হয়েছে। সভায় ঈদ সামনে রেখে বাসের আগাম টিকিট বিক্রির বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। তবে কবে থেকে আগাম টিকিট বিক্রি শুরু হবে তা আগামী সপ্তাহের মধ্যে আমরা জানিয়ে দিতে পারব।

এদিকে ঈদ উপলক্ষে দেশের তিনটি এয়ারলাইন্স এরইমধ্যে তাদের টিকিট বিক্রি শুরু করে দিয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, তারা একমাস আগ থেকেই ঈদের টিকিট বিক্রি শুরু করেছে।