ঈদে অতিরিক্ত ভাড়া না নেয়ার আহ্বান সেতুমন্ত্রীর

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

জাতীয় স্বার্থে ঈদে ঘরমুখী মানুষের কাছ থেকে অতিরিক্ত ভাড়া না নেয়ার জন্য পরিবহন মালিক ও শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন শেষে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের এ আহ্বান জানান তিনি।

পথে যাত্রীরা যাতে কোনো ধরনের ভোগান্তির শিকার না হয় সেদিকে কঠোরভাবে নজর দিতে বিআরটিএ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি নির্দেশ দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিদিন খোঁজখবর নিচ্ছেন। কোনোভাবেই যেন ঘরমুখী মানুষকে কোনো প্রকার ভোগান্তির শিকার হতে না হয়। তাহলে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

তিনি বলেন, বিগত যেকোনো সময়ের তুলনায় এবার দেশের সড়ক-মহাসড়কের অবস্থা অনেক ভালো। একসঙ্গে এত মানুষ ঘুরমুখী হওয়ায় একটু ধীর গতি হতে পারে, তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরো তৎপর থাকতে হবে।

বিএনপি মহাসচিবের সরকার পতন আন্দোলনের ঘোষণা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন রেখে বলেন, বিএনপির আন্দোলন হবে কোন বছর?

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, তাদের (বিএনপির) আন্দোলনের নেতা কে? সামনের নির্বাচনে বিএনপির নেতৃত্ব দেবে কে? তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তো দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। বিএনপি এখন পথহারা পথিকের মতো।

তিনি আরো বলেন, বিএনপিকে এ দেশের মানুষ চায় না। নেতিবাচক রাজনীতির কারণে দেশের মানুষ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। বিএনপি দেশের মানুষের চিন্তা না করে ক্ষমতার চিন্তা করে।