একাডেমিক চর্চায় কুবিকে উন্নমানের বিশ্ববিদ্যালয়ে রূপ দেয়ার আহবান

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। শনিবার আনন্দ র‌্যালির মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কার্যক্রম শুরু হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে মুক্তমঞ্চে এসে শেষ হয়। পতাকা উত্তোলনের পর শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন।
মুক্তমঞ্চে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনায় সবাইকে বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ হচ্ছে একাডেমিক চর্চা ও গবেষণা করা। আমরা বিভিন্ন কারণে যে সময় নষ্ট করি তা যদি জ্ঞান চর্চা ও গবেষণায় ব্যয় করা হয় তাহলে কুমিল্লা বিশ্ববিদ্যালয় জ্ঞান-বিজ্ঞানে সুনামের সাথে অনেক দূর এগিয়ে যাবে। এই বিশ্ববিদ্যালয়ে অনেক ভাল মানের শিক্ষক ও শিক্ষার্থী রয়েছে। একাডেমিক চর্চায় নিয়োজিত হয়ে সবাই মিলে বিশ্ববিদ্যালয়কে একটি উন্নমানের বিশ্ববিদ্যালয় হিসেবে রূপ দেয়ার জন্য শিক্ষক ও শিক্ষার্থীদেরকে আহবান জানাচ্ছি।
এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী ও সাধারণ সম্পাদক ড. মোঃ মোকাদ্দেস-উল-ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী।
আলোচনা অনুষ্ঠান শেষে পরিবারের সবাইকে নিয়ে কেক কাটেন উপাচার্য। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান।
উল্লেখ্য-২০০৬ সালের ২৮ মে দেশের ২৬ তম সরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত হয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়।