কুবিতে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

কুবি প্রতিনিধি ।। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান ও সিন্ডিকেট সদস্য ড. শেখ মকছেদুর রহমানকে আহ্বায়ক, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন. এম. রবিউল আওয়াল চৌধুরী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান এবং বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান সদস্য ও প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীকে সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আবদুল মঈন বলেন, এ কমিটির মাধ্যমে ঘটনার নিরপেক্ষ তদন্ত পাবো বলে আশা করছি। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও কাজী নজরুল ইসলাম হলের ছাত্রলীগের মাঝে সংঘর্ষ ঘটে। দু’দিন ব্যপী এ সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন।