কুবির শেখ হাসিনা হল ছাত্রলীগের প্রথম কমিটি ঘোষণা

মাহজাবিন সভাপতি সিসিলি সাধারণ সম্পাদক
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

সৌরভ সিদ্দিকী ,কুবি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নবনির্মিত শেখ হাসিনা হল শাখায় প্রথমবারের মতো ১১ সদস্য বিশিষ্ট ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। লোক প্রশাসন বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী কাজী ফাইজা মাহজাবিনকে সভাপতি ও  অর্থনীতি বিভাগের ১১ ব্যাচের শিক্ষার্থী জেবুন নেসা বিনতে জামান সিসিলিকে সাধারণ সম্পাদক এই কমিটি ঘোষণা করা করা হয়।
গতকাল (১৯ অক্টোবর) কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক মোঃ রেজাউল ইসলাম মাজেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটির ঘোষণা করা হয়।
কমিটিতে অন্যান্যরা হলেন, সহ-সভাপতি তাহরিমা আক্তার তৃষা, সামিয়া তাসনিম স্বর্ণা, ওয়াসিকা কাদের রাফা, মৃধুলা সরকার রূপা। যুগ্ম সাধারণ সম্পাদক আতেফা নাহার লিয়া, রাবিনা ঐশি, জান্নাতুল মাওয়া। সাংগঠনিক সম্পাদক শারমিন আক্তার পায়েল ও শারমিন আক্তার মেঘলা।
প্রতিষ্ঠাকালীন হল কমিটির সভাপতি কাজী ফাইজা মাহজাবিন বলেন, প্রথমেই কৃতজ্ঞতা প্রকাশ করছি মহান আল্লাহর উপর। আসলে এত বড় একটা দায়িত্ব পাওয়া অবশ্যই ভাগ্যের ব্যাপার। আমি ধন্যবাদ দিতে চাই কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে। আমারা সবার কাছে দোয়া চাই যাতে কাজের মাধ্যমে একটা দৃষ্টান্ত স্থাপন করতে পারি। যাতে করে মেয়েরা আরো বেশি পজিটিভ কাজ করতে আগ্রহী হয়, এমন কাজের দিকে এগিয়ে আসতে চায় এবং নেতৃত্বগুণে সামনের দিকে এগিয়ে যেতে পারে। আমি মনে করি পারস্পরিক সবার সহযোগিতায় ও বন্ধুত্বপূ সম্পর্কের সাথে সংগঠনের প্রতি ভালোবাসা থাকলেই এমন কাজ করা সম্ভব। তাই সামনের দিনগুলোতে সবার সম্মিলিত সহযোগিতায় কাজের মাধ্যমে কিছু দৃষ্টান্ত স্থাপন মূলক কাজ করতে পারবো।
নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক সিসিলি বলেন, এটা শেখ হাসিনা হলের প্রথম কমিটি। পরিশ্রমের মূল্যায়নের জন্য বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই কান্ডারী আমার নেতা সভাপতি ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক রেজাউল করিম মাজেদকে জানাই অনেক ধন্যবাদ। প্রথম কমিটিতে সাধারণ সম্পাদক হতে পারাটা যেমন আনন্দর তেমনি গর্বের। তবে আনন্দর সাথে এখন যোগ হয়েছে দায়িত্বও ।এই দায়িত্ব যথাযথ ভাবে পালন করাই এখন আমার একমাত্র লক্ষ্য।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, শেখ হাসিনা হলে আমাদের নতুন সাংগঠনিক ইউনিট দেওয়া হয়েছে। যোগ্য ব্যক্তিদেরই দায়িত্ব দেওয়া হয়েছে। তারপরও কমিটি নিয়ে কোন বির্তক থাকলে আমরা  সাংগঠিক ভাবে ব্যবস্থা নিবো।
উল্লেখ্য, আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার নির্দেশ দেয়া হয়েছে এবং ঘোষিত কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।