কুমিল্লার দেবিদ্বার উপজেলা চেয়ারম্যানকে ঘুষি মারলেন এমপি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

এবার কুমিল্লার আওয়ামীলীগ দলীয় এক এমপি প্রকাশ্যে ঘুষি মারলেন উপজেলা চেয়ারম্যানকে। এ ঘটনায় কুমিল্লা আবারো টক অব দ্যা কান্ট্রিতে পরিণত হয়েছে।
জানা যায়, কুমিল্লার দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদকে ঘুষি মারেন দেবিদ্বার আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুল।
এ ঘটনায় দেবিদ্বার এলাকায় ছড়িয়ে পড়ছে শনিবার রাত ৮টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা অংশে অবরোধ করে বিভোক্ষ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের সমর্থক ও নেতাকর্মীরা
কুমিল্লার উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার জানান, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে নিয়ে শনিবার (১৬ জুলাই) বিকালে সংসদ ভবনের এলডি হলে অনুষ্ঠিত সভায় এলাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজ ও সম্পাদক স্বপনের নাম ঘোষণা করেন জেলা সেক্রেটারি। তখন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ সমর্থন করেন। এতে ক্ষিপ্ত হয়ে এমপি রাজী মোহাম্মদ ফখরুল উপজেলা পরিষদের চেয়ারম্যানকে কিল-ঘুষি মারতে থাকেন। বর্তমানে আবুল কালাম হাসপাতালে চিকিৎসাধীন। আর উত্তর জেলা ও দেবিদ্বারের আওয়ামী লীগের একাংশের নেতা-কর্মীরা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিমের বাসায় অবস্থান করছে বলে তিনি জানান।
উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন ঘটনাটি সত্য,আমি এখন ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি রয়েছি। আপনাদের বিস্তারিত পরে জানাবো ।
এ বিষয়ে এমপি রাজী ফখরুলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।
উল্লেখ্য এর আগেই গত ৩ জুলাই এবরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন শেষে কমিটি ঘোষণা না দেয়ায় স্থানীয় এমপিসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দকে কয়েকঘণ্টা অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। উপজেলা চেয়ারম্যানসহ স্থানীয় আ.লীগের নেতা-কর্মী ও সম্মেলনের কাউন্সিলররা তাদের অবরুদ্ধ করেন ‘এমপি সাহেব ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের ইগোর কারণেই এ উদ্ভট পরিস্থিতি সৃষ্টি হয় ।