কুমিল্লায় অতিরিক্ত দামে তেল বিক্রির অভিযোগে জরিমানা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। অতিরিক্ত দামে তেল বিক্রির প্রমাণ পাওয়ায় তেরিপট্টির মেসার্স শচীন্দ্র চন্দ্র সাহাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।ল সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করে। এ প্রতিষ্ঠানে খোলা তেল অতিরিক্ত দামে বিক্রির অভিযোগ নিয়ে গেল সপ্তাহে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

গত কয়েক দিন ধরে কুমিল্লার বাজারে বোতলজাত থেকে খোলা সয়াবিন ১৮ টাকা বেশী দামে বিক্রি। সরকার নির্ধারিত দাম থেকে ৪৪ টাকা বেশী দামে খোলা সয়াবিন বিক্রি। বাজারে কৃত্রিম সংকট তৈরি। পাইকারি ক্রয়ের রশিদ সংরক্ষণ না করার বিষয়ে তুলে ধরা হয়।
এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, ‘আবারো সয়াবিন তেলের কৃত্রিম সংকটের পাঁয়তারা!” শিরোনামে প্রতিবেদন গুলো আমরা আমলে নিয়েছি। চকবাজারের বিভিন্ন প্রতিষ্ঠান যাচাই করা হয়েছে। উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে আনিত অভিযোগের প্রমাণ পাওয়ায় মেসার্স শচীন্দ্র চন্দ্র সাহাকে ১০ হাজার টাকা এবং মেসার্স ওসমান গণি সওদারগরকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এসময় ব্যবসায়ীদের ক্রয় রসিদ সংরক্ষণ, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন, ওজনে কারচূপি না করা এবং অযাচিতভাবে পণ্যের দাম বাড়িয়ে বিক্রি না করতে নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও খেজুরের আড়তসমূহ তদারকি করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া, চকবাজার ব্যবসায়ী সমিতির সদস্যবৃন্দ।