কুমিল্লায় কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

কুমিল্লা হাই স্কুলের কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। মঙ্গলবার প্রাচীন সংবাদপত্র আমোদ প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ ফজলে রাব্বীর স্মরণে গঠিত মোহাম্মদ ফজলে রাব্বী সংসদ এই বৃত্তি প্রদান করে। সংসদের সহ-সভাপতি খায়রুল আহসান মানিকের সভাপতিত্বে স্কুল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংসদের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল,শাহ মোহাম্মদ আলমগীর খান, স্কুলের প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির,সহকারী প্রধান শিক্ষক আবদুল মান্নান ভুঁইয়া, সংসদের সাবেক সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান ও কোষাধ্যক্ষ আবু হানিফ মজুমদার। সঞ্চালনা করেন সংসদের সাধারণ সম্পাদক মহিউদ্দিন মোল্লা। প্রতিক্রিয়া ব্যক্ত করেন, বৃত্তিপ্রাপ্ত দশম শ্রেণির ছাত্র মো. ফাহিম আল হাসান ও দশম শ্রেণির ছাত্রী জ্যোতি আক্তার।
অনুষ্ঠানে বক্তারা বলেন, মোহাম্মদ ফজলে রাব্বী আমোদ পত্রিকা প্রকাশনার মাধ্যমে বৃহত্তর কুমিল্লা,নোয়াখালী,সিলেটসহ বাংলাদেশের সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি সাংবাদিকতার পাশাপাশি ক্রীড়া ও সমাজ সেবায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি একজন অনুকরণীয় ব্যক্তিত্ব ছিলেন। তার আদর্শকে ধারণ করে নতুন প্রজন্ম মানবিক সমাজ গঠনে ভূমিকা রাখতে পারে।
উল্লেখ্য- মোহাম্মদ ফজলে রাব্বী ১৯৫৫সালে কুমিল্লা থেকে সাপ্তাহিক আমোদ পত্রিকা প্রকাশনা শুরু করেন। ১৯৯৪সালের ২৮ নভেম্বর তিনি মারা যান। ২০০২সালের ৭জুলাই তার কর্ম ও জীবনকে তুলে ধরতে মোহাম্মদ ফজলে রাব্বী সংসদ গঠন করেন কুমিল্লার সুধীজন।