কুমিল্লায় বরকত উল্লাহ বুলুর উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ সপ্তাহ আগে

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক এমপি বরকত উল্লাহ বুলুর উপর কুমিল্লার মনোহরগঞ্জে আওয়ামীলীগের সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে রোববার বিকেলে এক বিক্ষোভ মিছিল বের করে কুমিল্লা দক্ষিন জেলা ও মহানগর বিএনপি। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির কেন্দ্রীয় ত্রান ও পুর্ণবাসন বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি হাজী আমিন উর রশীদ ইয়াসিন।

মিছিলটি নগরীর রামঘাটলাস্থ এলাকা থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কান্দিরপাড়স্থ জেলা বিএনপির কার্যালয়ে এসে শেষ হয়।

এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা সৈয়দ জাহাঙ্গীর আলম,নগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবু, সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ¦ জসিম উদ্দিন ভিপি, সদস্য সচিব ইউছুফ মোল্লা টিপু, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক রেজাউল কাইয়ুম, নগর বিএনপির যুগ্ম আহবায়ক আতাউর রহমান ছুটি, বিএনপি নেতা অধ্যাপক সারোয়ার জাহান দোলনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশীদ ইয়াছিন বলেন, শিক্ষা , সাহিত্য ও সংস্কৃতির পাদপীঠ হিসেবে খ্যাত কুমিল্লার রাজনৈতিক সংস্কৃতির একটি খ্যাতি ছিল। আমাদের অপরাপর রাজনৈতিক দল গুলোর মধ্যে বিরোধ থাকলেও কুমিল্লায় যে সকল অতিথি রাজনীতিবিদ আসতো আমরা তাদের সম্মান করতাম। কিন্তু শনিবার মনোহরগঞ্জে রাতের ভোটের কারিগর আওয়ামীলীগের সন্ত্রাসীরা আমাদের জাতীয় নেতা বরকত উল্লাহ বুলুসহ স্থানীয় নেতাদের উপর বর্বরোচিত হামলা করে তারা প্রমান করেছে আওয়ামীলীগের ভিতর রাজনীতির সহনশীল সংস্কৃতি বলে কিছু নেই। তারা একটি সন্ত্রাসী রাজনৈতিক দল।

এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হাজী ইয়াছিন অবিলম্বে বিএনপি নেতা বুলু, শরীফ চেয়ারম্যানসহ অন্যান্য নেতাকর্মীদের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান।