কুমিল্লায় বিক্ষোভ মিছিল থেকে জেলা যুবদলের সভাপতিসহ আটক ২

জেলা ও মহানগর বিএনপির নিন্দা
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

কুমিল্লা নগরীতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ মিছিল শুরু হওয়ার প্রক্কালে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও জেলা যুবদলের সভাপতি ভিপি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম ও জেলা যুবদলের সহ-সভাপতি জহিরুল ইসলামকে আটক করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার দুপুর ১২ টায় কুমিল্লা নগরীর বাদুরতলা থেকে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কান্দিরপাড় ফাঁড়ির ইনচার্জ তপন বাকচী।

বৃহস্পতিবার কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপি বিক্ষোভ মিছিল বের করে।

জানা যায়, বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশী হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কমসূচীর অংশ হিসেবে সারা দেশের ন্যায় কুমিল্লায়ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে জেলা ও মহানগর বিএনপি। নেতাকর্মীরা বিএনপির অস্থায়ী কার্যালয় ধর্মসাগরপাড়স্থ অফিসে সবেমাত্র জড়ো হতে ছিল। এমন সময় পুলিশ এই দুই নেতাকে আটক করে।

পরে কুমিল্লা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ভিপি জসিম, দক্ষিন জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি  নজরুল ইসলাম ও আদর্শ সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক সফিউল আলম রায়হানের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বের হওয়ার সাথে সাথেই মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এ সময় বিএনপি নেতা নজরুল ইসলাম বলেন, আমরা নগরীর বাদুরতলাস্থ দলের অস্থায়ী কার্যালয় শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করার প্রস্তুতি নিচ্ছিলাম। তার আগেই আমাদের দুই নেতাকে পুলিশ আটক করে। পরে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাঁধা দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

বিক্ষোভ মিছিলের আগেই জেলা যুবদল সভাপতি ও সহ সভাপতিকে আটক করে পুলিশ।

এ বিষয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আহমেদ সনজুর মোর্শেদ আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, এই দুই জনের বিরুদ্ধে পূর্বে মামলা ছিল।

এদিকে, জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম ও সহ সভাপতি জহিরুল ইসলাম জহিরকে গ্রেফতারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশীদ ইয়াছিন, সদস্য সচিব জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবু,সদস্য সচিব ইউছুফ মোল্লা টিপু। এক বিবৃতিতে তারা অবিলম্বে জেলা যুবদলের শীর্ষ দুই নেতাকে মুক্তি দাবী করে বলেন, হামলা, মামলা ও গ্রেফতার করে বর্তমান চলমান সরকার বিরোধী জনগনের আন্দোলন দমন করা যাবে না।