কুমিল্লায় মহান বিজয় দিবস উদযাপন চলছে

রুবেল মজুমদার
প্রকাশ: ২ মাস আগে

কুমিল্লায় যথাযোগ্য মর্যাদায় বিস্তারিত নানা কর্মসূচির মধ্যে দিয়ে শুক্রবার দিন ব্যাপী মহান বিজয় দিবস পালিত হয়। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৯৭১ সালের আজকের এই দিনে পরাধীনতার শৃঙ্খল ভেঙে মুক্ত বাতাসে নিঃশ্বাস নেয় বাঙালি জাতি।

মহান বিজয় উপলক্ষে শুক্রবার ভোরে কুমিল্লা টাউনহল প্রাঙ্গণে কুমিল্লার কেন্দ্রীয় শহীদ মিনারে ত্রিশবার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের সূচনা করা হয়।

পরে নগরীর টাউন হল মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন
কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা, জেলা প্রশাসক মোঃ মোঃ শামীম আহমেদ , পুলিশ সুপার আব্দুল মান্নানসহ মুক্তিযোদ্ধা সংগঠনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়া নগরীর নগর উদ্যানের বঙ্গবন্ধু ম্যুরাল, শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ মুক্তিযুদ্ধে শহীদ জেলা প্রশাসক এ কে এম সামছুল হক ও পুলিশ সুপার কার্যালয়ের সামনে শহীদ পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিনের স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করা হয়।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো সকাল ৮টায় কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে কুচকাওয়াজ, শরীর চর্চা প্রদর্শনী অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় । সকাল সাড়ে ১২ টায় জেলা প্রশাসক বাসভবনে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও বিকাল ৩ টায়,টাউন হল মাঠ থেকে স্থানীয় সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহারের নেতৃত্বে বিজয় র‌্যালি বের করা হয়। সন্ধ্যায় আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।