কুমিল্লায় র‌্যাবের হাতে গ্রেফতার ৬ অপহরণকারী চক্রের সদস্য

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

স্টাফ রিপোর্টার ।। অপহরণকারী দলের ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব কুমিল্লা। একজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে শুক্রবার(৩ জুন) গভীর রাতে ঢাকার ডেমরা থেকে তাদের গ্রেফতার করা হয়৷ শনিবার বেলা ১১ টায় র‌্যাব কুমিল্লা অফিসে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

সংবাদ সম্মেলনে মেজর সাকিব জানান, গ্রেফতারকৃতরা জানায় চলতি সপ্তাহে একটি ব্যাংকে ছিনতাইসহ একাধিক ব্যক্তিকে অপহরণ ও ছিনতাইয়ের পরিকল্পনা ছিলো। চলতি সপ্তাহের ৬ তারিখ ছিনতাই করতো।
গ্রফতারকৃতরা হলো মোঃ জিসান আহমেদ ( ৩২), মোঃ ইসমাইল গাজী (২৫), জায়েদ আল সাহান (২১), একলাসুর রহমান ফাহিম (১৯), সুমন, আবির হোসেন (২১) ও হাবিবুর রহমান (৩৪) গাড়ি চালক।

মেজর সাকিব জানান, গত ২ জুন মোসাঃ রিনা আক্তার নামে এক নারী জানান, তার স্বামী মোঃ ইমাম হোসেনকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার এলাকা থেকে কারা যেন অপহরণ করে ২ লাখ টাকা মুক্তপণ দাবী করে। পরে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহয়তায় অভিযান চালিয়ে অপহরণ চক্রের ৬ জনকে গ্রেফতার করি। তাদের বিরুদ্ধে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে বহু ডাকাতি ও তাদের বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ চৌধুরী জানান, আইনানুগ আরো কিছু কাজ শেষে তাদেরকে আদালতে প্রেরণ করা হবে।