কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন ৫ সদস্য প্রার্থী

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ সপ্তাহ আগে

কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে ৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ জন সদস্য বিনা ভাটে বিজয়ী হতে যাচ্ছেন। এসব ওয়ার্ডে একাধিক প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় বিধি মেতাবেক এসব ওয়ার্ডে নির্বাচন হবে না। তবে কোন ওয়ার্ডের প্রার্থীর মনোনয়ন বাতিল হলে পরবর্তীতে এসব ওয়ার্ডে ভোট গ্রহণ হবে। রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে পাওয়া তথ্যে জানা যায়, একজন করে মনোনয়নপত্র দাখিল করেছেন,  ৯ নং ওয়ার্ড ( আদর্শ সদর) থেকে আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ,১২ নং ওয়ার্ড ( মনোহরগঞ্জ)  থেকে আব্দুল কাইয়ুম চৌধুরী ,১৩ নং ওয়ার্ড ( লাকসাম) থেকে হাবিবুর রহমান ও ১৬ নং ওয়ার্ড ( সদর দক্ষিণ)  আব্দুর রহিম এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫ নং ওয়ার্ড ( লাকসাম, মনোহরগঞ্জ ও লালমাই)  থেকে অ্যাডভোকেট তানজিনা আক্তার।
কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মঞ্জুরুল আলম  বলেন,, যেসব ওয়ার্ডে একাধিক প্রার্থী নেই সেই ওয়ার্ড গুলির প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে বৈধ ঘোষণা হলে ওই ওয়ার্ডে নির্বাচনের দরকার হবে না। তবে কোন কারণে কারও মনোনয়নপত্র বাতিল হলে তা আপিলের সুযোগ আছে। কিন্তু আপিলেও একক প্রার্থী থাকা কোন ওয়ার্ডে মনোনয়নপত্র বৈধ ঘোষণা না হলে বিধি মোতাবেক এসব ওয়ার্ডে পরবর্তীতে নির্বাচন হবে।
উল্লেখ্য – তফসিল মোতাবেক আগামী ১৮ সেপ্টেম্বর  মনোনয়ন বাছাই,২৫ সেপ্টেম্বর  মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ২৬ সেপ্টেম্বর  প্রতীক বরাদ্দ। ১৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  মোট ভোটার ২ হাজার ৬৮০ জন।