কুমিল্লা টাউনহল মাঠে ৫দিন ব্যাপি উদ্যোক্তা মেলা উদ্বোধন

নারী উদ্যোক্তাদের ৫২টি স্টল রয়েছে
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

মোস্তাফিজুর রহমান ।।

কুমিল্লা টাউন হল মাঠে কুমিল্লা ভিক্টোরিয়া ই-কমার্স এর উদ্যোগে ৫দিন ব্যাপি উদ্যোক্তা মেলার উদ্বোধন করা হয়েছে । ২৬ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর শুক্রবার পর্যন্ত ৫ দিন ব্যাপি মেলা চলবে।

আজ সোমবার বিকালে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন কুমিল্লা আদর্শ সদর উপজেলার নির্বাহী অফিসার কানিজ ফাতেমা।এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট নারী নেত্রী পাপড়ী বোস, ভিক্টোরিয়া ই-কর্মাস ফোরামের প্রতিষ্ঠাতা ও ভিক্টোরিয়া কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক কাজী আপন তিব্বারানী,প্রথম আলোর স্টাফ রিপোর্টার গাজীউল হক সোহাগসহ অন্যান্যরা।

বৃষ্টি উপেক্ষা করে মেলায় প্রচুর ক্রেতা ও দর্শক উপস্থিত হয়। মেলায় প্রায় শতাধিক নারী উদ্যোক্তার ৫২টি স্টল স্থান পায়। উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন প্রকার খাবার,বস্ত্র,নানান প্রকার জিনিস পত্র তোলা হয় এই মেলায়। মাছের আচার সহ রয়েছে বাহারি রকমের আচারের সমহার । নিজের হাতে তৈরি বিভিন্ন প্রকারের খাবার নিয়ে মেলায় জড়ো হচ্ছে উদ্যোক্তারা ।

মেলায় আসা কুমিল্লা সরকারি কলেজের শিক্ষার্থী তানিয়া বলেন,মেলা এসে খুবই ভালো লাগছে। বিশেষ করে আমাদের দেশি পন্য এখানে ব্যাপক হারে দেখা যাচ্ছে। এছাড়া সামুদ্রিক মাছ থেকে শুরু করে জামা -কাপড়ও পাওয়া যাচ্ছে।

রোজি নামের এক নারী উদ্যোক্তা বলেন,মেলার প্রথম দিন বৃষ্টি থাকায় কিছুটা ক্রেতা কম থাকলেও সন্ধ্যার পর কিন্তু ক্রেতারা আসতে শুরু করেছে। আশা করি মঙ্গলবার থেকে পুরো দমে মেলা জমে উঠবে বলে আশা করছি।

কুমিল্লা ভিক্টোরিয়া ই-কমার্স ফোরামের প্রতিষ্ঠাতা কাজী আপন তিবরানীর উদ্যোগে কুমিল্লায় এই মেলার আয়োজন করা হয়। তিনি বলেন, উদ্যোক্তা হওয়ার স্বপ্ন আমার ছোটবেলা থেকেই ছিলো । যখন আমি ইন্টারমিডিয়েটে পড়ি তখন আমি এক্সিডেন্ট করি । তারপর নিজের চিন্তা করি পড়ালেখা করে যদি কিছু না করতে পাড়ি তাই তখন থেকে আমি উদ্যোক্তার ট্রেনিং করি । এবং এক সময় এই ট্রেনিং গুলোকে কাজে লাগিয়ে ভিক্টোরিয়া ই-কমার্স এর মাধ্যমে উদ্যোক্তা তৈরি করি এবং উদ্যোক্তাদের জন্য এই মেলার আয়োজন করি। এই উদ্যোগের ফলে শত শত ছেলে মেয়ের কর্ম সংস্থানের ব্যবস্থা হয়।