কুমিল্লা টাউনহল মাঠ ও ঈদগাহ মাঠে হয়েছে জুম্মার নামাজ

গণসমাবেশের কারণে সংকুলান হচ্ছে না মসজিদে
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

কুমিল্লা নগরীতে যে পরিমান মসজিদ আছে গণসমাবেশের জন্য উপস্থিত হাজার হাজার নেতাকর্মীদের জুমা নামাজের জন্য তা যথেষ্ট না হওয়াতে কুমিল্লার দুই মাঠে হবে আজ শুক্রবার জুম্মার নামাজ আদায় করা হয় সমাবেশ স্থল কুমিল্লার টাউনহল মাঠ ও কুমিল্লার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জুম্মার নামাজের দুইটি জামাত হয়।

সরেজমিনে কুমিল্লার টাউনহল মাঠে ঘুরে দেখা গেছে নেতাকর্মীরা এখনও ছোট ছোট মিছিল নিয়ে সভার দিকে আসছেন। যারা জেলা উপজেলা থেকে গতরাতেই অবস্থান নিয়েছেন তারা সকালে ঘুম থেকে উঠে মাঠেই অবস্থান করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, কুমিল্লার টাউনহল মাঠের জামাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন , কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজি আমিন উর রশীদ ইয়াছিনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারাও অংশ নেন। টাউন হল জামাতে নামাজের ইমামতি করবেন মুফতি মোহাম্মদ নাঈম। তিনি স্থানীয় একটি মসজিদের ইমাম।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাওলানা শাহ নেছারুল হক ইমামতি করেন কুমিল্লা কেন্দ্রীয় ঈদগা মাঠে। কয়েক হাজার নেতাকর্মী এই জামাতেও অংশ নেন বলে জানিয়েছেন তরুণ বিএনপি নেতা নিজাম উদ্দিন কায়সার।

এদিকে কুমিল্লা ঈদগাহ মাঠে ও টাউন হল মাঠে পৃথক দুটি জামা নামাজের জামায়াত অনুষ্ঠিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন।