কুমিল্লা সিটি নির্বাচন মেয়র পদে প্রার্থীতা ঘোষণা দিলেন কাজী ফারুক

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন সাবেক ছাত্রনেতা ও মুক্তিযোদ্ধা মেজর মমিন ফাউন্ডেশনের সদস্য সচিব কাজী ফারুক আহাম্মেদ। তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাইবেন। শনিবার (২৩ এপ্রিল) কুমিল্লা নগরীর রেইসকোর্স এলাকায় নিজস্ব বাসভবনে ইফতারপূর্ব এক সাংবাদিক সম্মেলনে তিনি প্রার্থীতা ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে কাজী ফারুক আহাম্মেদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে ছাত্রজীবন থেকে তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। তার বাবা প্রয়াত আলফু মিয়া ও বড় ভাই কাজী মোজাম্মেল হক বীর মুক্তিযোদ্ধা। তার অপর ভাই বীর মুক্তিযোদ্ধা মেজর কাজী মমিনুল হককে জিয়াউর রহমান হতাকাণ্ডের ঘটনায় ১৯৮১ সালে বিনা বিচারে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা হয়েছে। মুক্তিযোদ্ধা ও আওয়ামী পরিবারের সন্তান হিসেবে তিনি দলের মনোনয়ন পাবেন বলে আশা প্রকাশ করেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাজী ফারুক বলেন, ২০১১ সালে সিটি করপোরেশনের যাত্রা শুরু হলেও নগরবাসী এখনো কাঙ্খিত নাগরিক সুবিধা পাচ্ছে না। তিনি দলের মনোনয়ন পেলে নগরবাসীর ভোটে নির্বাচিত হয়ে এ নগরকে দেশের মধ্যে একটি মডেল মহানগর করার অঙ্গীকার ব্যক্ত করেন।
এসময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা কাজী মোমিনুল হক, মনিরুজ্জামান রিপন, কাজী আবদুস সালামসহ তার সমর্থকরা উপস্থিত ছিলেন।