কুসিক নির্বাচন : কুমিল্লার নতুন নগর পিতা আরফানুল হক রিফাত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ সপ্তাহ আগে

সারা দিন অবাধ , সুষ্ঠু ও শান্তিপূর্ন ভাবে নির্বাচন সম্পন্ন করার পর রাতে অনেক নাটকীয়তার মধ্যে দিয়ে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নৌকার মাঝি আরফানুল হক রিফাতকে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে বেসরকারী ভাবে ঘোষনা করেছে রিটার্নিং কর্মকর্তা শাহেদুননবী চৌধুরী। ৩৪৩ ভোটের ব্যবধানে তিনি স্বতন্ত্র প্রার্থী টেবিল ঘড়ি নিয়ে নির্বাচন করা মনিরুল হক সাক্কুকে পরাজিত করেছেন রিফাত।
রিটার্নিং কর্মকর্তা শাহেদুননবী চৌধুরী বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটাররা কেন্দ্রে গিয়ে শান্তিপূর্ণভাবে পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন।
নির্বাচনে আরফানুল হক রিফাত পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট।আর ঘোড়া প্রতীক নিয়ে নিজাম উদ্দিন কায়সার পেয়েছেন ২৯২৬০ ভোট।
এর আগে সকাল ৮টা থেকে সিটি করপোরেশনের ১০৫ কেন্দ্রের ৬৪০ কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে কাউন্সিলর পদে ১০৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী অংশ নেন। নির্বাচনে দুই লাখ ২৯ হাজার ৯২০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২, পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন। দুজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।