কুসিক নির্বাচন : মিছিলে যাওয়ায় প্রার্থীর সমর্থকদের ওপর হামলার অভিযোগ; আহত ২০

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

কুমিল্লা সিটি কর্পোরেশনের(কুসিক) ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী গোলাম কিবরিয়ার মিছিলে যাওয়ায় তার সমর্থকদের ওপর হামলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেছেন তিনি। ১ নং ওয়ার্ডের সাধারণ আসনের লাঠিম প্রতীকের কাউন্সিলর প্রার্থী আবুল হোসেন ছোটনের বিরুদ্ধে এ হামলা অভিযোগ তোলেন তিনি।
সংবাদ সম্মেলনে প্রার্থী গোলাম কিবরিয়া বলেন, আমার প্রতিপক্ষ কাউন্সিলর পদপ্রার্থী আবুল হোসেন ছোটন তার কর্মী সমর্থকদের দিয়ে আমার নির্বাচনী এলাকার সাধারণ ভোটাদের উপর বুধবার রাত সাড়ে ১০টায় অতর্কিত হামলা করে। এসময় ২০ জনের মত মানুষ গুরুতর আহত হয়। যদিও এই সময়ে মিছিল করা সম্পূর্ণভাবে নির্বাচনী বিধিমালায় বেআইনি।
এসময় তিনি ঐ এলাকার দায়িত্বপ্রাপ্ত সাব ইন্সপেক্টর উজ্জলের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, ঘটনাস্থলে এসে এসআই উজ্জল আসল অপরাধীদেরকে আটক না করে উল্টো আমার সমর্থকদেরকে লাঠি দিয়ে বেধরক মারধর করে। তার বিরুদ্ধে আমি প্রধান নির্বাচন কমিশনারের সামনেও অভিযোগ তুলেছি। কিন্তু কেউ কোন পদক্ষেপ নিচ্ছেনা। উল্টো সে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে এসে আমাকে হুমকি দিচ্ছে।
অভিযুক্ত কাউন্সিলর প্রার্থী আবুল হোসেন ছোটনকে ফোনে কল দিলে তিনি অভিযোগের বিষয় শুনেন। কিছু না বলে স্থানীয় আক্তার নামের এক ব্যক্তিকে মোবাইল ফোন দিয়ে দেন। আক্তার বলেন, আপনি লিখে দেন সব কিছুই মিথ্যা। এ কথা বলে তিনি কল কেটে দেন।
অভিযোগের বিষয়ে এসআই উজ্জল বলেন, আমি নির্বাচন কমিশনের অধীনে কাজ করি। আমি আমার উর্ধ্বতন কর্মকর্তাদের কথার বাইরে যেতে পারিনা। তার অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।
রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন,আমরা লিখিত অভিযোগ পেয়েছি। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।