কুসিক নির্বাচন : যুবকের বুকে পিঠে ঘুরছে লাঠিম

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

সুফিয়ান রাসেল।।

বুকে পিঠে লাঠিম প্রতীকের ছবি অংকন করে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করছে এক যুবক। তিনি কুমিল্লা নগরীর বিষ্ণুপুর এলাকার বাসিন্দা। তার ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে আলোড়ন তৈরি করেছে। তিনি নগরীর অজিতগুহ মহাবিদ্যালয়ের শিক্ষার্থী।

এমদাদুল হক হৃদয় নামের যুবক জানান, আমি ১নং ওয়ার্ডের ভোটার। কাউন্সিলর প্রার্থী ছোটন ভাইয়ের কর্মী। ওনাকে আমি কাউন্সিলর হিসাবে দেখতে চাই। তিনি গত কয়েক বছর আমাদের জন্য কাজ করেছেন। সে জন্য বড় ভাই হিসাবে মন থেকে পছন্দ করি। দুই হাজার টাকার বেশি খরচে আমার শরীরে মার্কা এঁকেছি। তিনি বিজয়ী হবেন।
শিল্পী মোহাম্মদ শাহীন বলেন, এটি ব্যতিক্রম একটি শিল্পকর্ম। যার নিজস্ব শিল্পশৈলী, উপস্থাপন রীতি ও বিষয়বস্তুর স্বকীয়তা রয়েছে। পেইন্টিং করেছে সিটি কর্পোরেশন অংকনশালার সহকারী শিক্ষক মিয়া হোসেন হানাফী জিসু। যা কুমিল্লার জন্য প্রথম বলা যায়। নির্বাচনে এমন প্রচারণা আমরাও দেখিনি।

১নং ওয়ার্ডের লাঠিম প্রতীকের প্রার্থী আবুল হোসেন ছোটন বলেন, এটি ভালোবাসার উদাহরণ। আমি লাঠিম মার্কা ছেয়েছি, লাঠিমই পেয়েছি। আমার শৈশবের বহু স্মৃতি লাঠিম নিয়ে। এলাকার কিশোর-তরুণ সবাই এ মার্কা পেয়ে খুশি। হৃদয় আমাকে ভালোবেসে যে কাজ করেছে তাকে ধন্যবাদ। সবাই তার সাথে ছবি তুলে, সেলফি নিয়ে ফেসবুকে দিচ্ছে।

প্রসঙ্গত, আগামী ১৫ জুন কুমিল্লা সিটি নির্বাচনের ভোট গ্রহণ। ১নং ওয়ার্ডে তিন হাজার ৪২৩ জন পুরুষ ভোটার ও তিন হাজার ৭০৫ জন নারী ভোটার রয়েছে। এ ওয়ার্ডে কাউন্সিলর পদে চার জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।