কুসিক নির্বাচন : স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দীন কায়সারকে জরিমানা

রুবেল মজুমদার
প্রকাশ: ১ মাস আগে

রুবেল মজুমদার ।। আসন্ন কুমিল্লা সিটি করপোরশন (কুসিক) নির্বাচনে আচরণবিধি ভাঙ্গার দায়ে স্বতন্ত্র প্রার্থী ও কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট । শনিবার (২৮ মে) সকাল ১১ টায় দিকে এ জরিমানা করেন কুমিল্লার নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা রিপা।
জানা গেছে, কুমিল্লা নগরীর দক্ষিন চর্থা এলাকার বকচত্ত্বরে জীবন্ত ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে আচরণবিধি লংঘন করার অভিযোগে এ জরিমানা করা হয়। এছাড়া ভবিষ্যতে নির্বাচনী আচরণ মেনে চলার জন্য প্রার্থীকে সর্তক করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার রিপা বলেন, নির্বাচন আচরণবিধি ৩১ ধারা মোতাবেক ওনাকে জরিমানা করা হয়েছে।পুরো সিটিতে নির্বাচনকে কেন্দ্র করে ৯ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন।নির্বাচনের দিন পর্ষন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।যেকোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করলে তার নামে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
স্বতন্ত্র প্রার্থী ও কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার শনিবার সকাল সাড়ে নগরীতে ঘোড়া প্রতীকের ব্যাপক শোডাউন করেন।
এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি সব সময় আইনের প্রতি শ্রদ্ধাশীল। আচরণবিধি ঠিক রেখেই আগামী প্রচারণা চালাব ইনশাআল্লাহ্ ।