কোম্পানীগঞ্জ মিডিয়া সেন্টারের ইফতার  মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

এন এ মুরাদ, মুরাদনগর । । ব্যাক্তি পূজা, চাটুকারিতা ও অপ-সাংবাদিকতা থেকে বেরিয়ে এসে সত্য  সুন্দর ও পরিচ্ছন্ন গণমাধ্যম চর্চার লক্ষে সমমনা কতিপয় সাংবাদিক নিয়ে যাত্রা শুরু করেছে কোম্পানীগঞ্জ  মিডিয়া সেন্টার।  যার বেশির ভাগ সদস্যই শিক্ষক, ব্যবসায়ী ও  পেশাজীবি।  এদের স্লোগান হচ্ছে পরিচ্ছন্ন সাংবাদিকতাই জাতির আয়না। এই প্রতিপাদ্যকে ধারণ করে সোমবার (২৫ এপ্রিল) কোম্পানীগঞ্জ চিল আউট রেস্তোরাঁয় মিডিয়া সেন্টার কতৃক ১ম বার্ষিক  ইফতার ও দোয়ার আয়োজন করা হয়।

উক্ত ইফতার মাহফিল দৈনিক সমাচার পত্রিকা জেলা প্রতিনিধি  এস এ শাহেদের সঞ্চালনায়  শুভেচ্ছা বক্তব্যে দেন প্রবীণ সাংবাদিক ও মুক্তিযুদ্ধো বিষয়ক লেখক এবিএম আতিকুর রহমান বাশার।  তিনি বলেন , “হলুদ সাংবাদিকতা পরিহার করে পরিচ্ছন্ন ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে এগিয়ে আসতে হবে, তাহলেই সাংবাদিকদের মর্যাদা বীরোচিত হবে”।

মিডিয়া সেন্টার এর পক্ষে বক্তব্য রাখেন – দৈনিক আমাদের নতুন সময় মুরাদনগর উপজেলা  প্রতিনিধি    এন এ মুরাদ তিনি বলেন- ” সুস্থ সুন্দর দুর্নীতি মুক্ত সমাজ বিনির্মানে পরিচ্ছন্ন গণমাধ্যম অপরিহার্য।  লেজুড়বৃত্তি গণমাধ্যম পরিহার করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারেই হবে মিডিয়া কর্মীদের একমাত্র লক্ষ।
সেই লক্ষে কাজ করতে হলে একজন সাংবাদিককে অনেক বেশি পড়াশোনা করে নিউজ সংক্রান্ত বিষয়ে তথ্য ভান্ডারকে সম্বৃদ্ধ করতে হবে। তাই খুব শীঘ্রই মেডিয়া সেন্টার এর সংবাদ কর্মীদের প্রশিক্ষণের ব্যবস্হা গ্রহণ করা হবে।

এসময় আমন্ত্রিত মেহমান হিসাবে  উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ বদিউল আলম ডিগ্রি  কলেজের অধ্যক্ষ মো.  নুরুল হক,  নবীপুর পূর্ব ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক  কাজী আবুল খায়ের , নবীপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান জাকির হোসেন,
মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল আলম তালুকদার
উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মমিনুল ইসলাম, কোম্পানীগঞ্জ পল্লী বিদুৎ এর ডিজিএম একে আজাদ,
মুরাদনগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি তাজুল ইসলাম, কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উদ্দিন, হায়দ্রাবাদ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিয়া মোহাম্মদ  শাহজাহান,  কোম্পানীগঞ্জ বাজার বনিক সমিতির আহ্বায়ক চন্দ্রন বনিক, কোম্পানীগঞ্জ কলেজের সাবেক  ভিপি জহিরুল ইসলাম ,   জিজিএস কমিটির মহাসচিব  মোঃ জাকির হোসেন, ইউপি সদস্য রামপ্রসাদ দেব, বিশিষ্ট ব্যবসায়ী মনির হোসেন ও নাছির উদ্দীনসহ সুশীল সমাজের  নেতৃবৃন্দ।

এছাড়ও সাংবাদিকদের মধ্যে উপস্হিত ছিলেন,  দেবিদ্বার প্রেসক্লাবের সভাপতি ও সমকাল প্রতিনিধি খলিলুর রহমান বাবুল, দৈনিক আমাদের সময় প্রতিনিধি শাহীন আলম, মাইটিভির ওমর ফারুক সোহাগ।

অনুষ্ঠান বাস্তবায়নে কাজ করেছেন- কোম্পানীগঞ্জ মিডিয়া সেন্টার এর সংবাদ কর্মী সাপ্তাহিক আমোদ এর মুরাদনগর প্রতিনিধি প্রভাষক মমিনুল ইসলাম মোল্লা।

দি ডেইলি প্রেজেন্ট টাইস কুমিল্লা  জেলা প্রতিনিধি মো. খোরশেদ আলম,  চ্যানেল এস টিভির উত্তর জেলা প্রতিনিধি  আবুল বাশার, দৈনিক গণমুক্তি  উপজেলা প্রতিনিধি আলমগীর  হোসেন,  দৈনিক বর্জশক্তি প্রতিনিধি  সাইদুজ্জামান,  দৈনিক সংবাদ দিগন্তের মারুফ উদ্দিন ও সাংবাদিক ইকবালসহ প্রমুখ।