ক্রীড়াচর্চা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়- চেয়ারম্যান টুটুল

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল বলেছেন-‘শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চা করতে হবে। কারণ ক্রীড়াচর্চা ও সাংস্কৃৃতিক চর্চা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একসময় উন্নত রাষ্ট্রে পরিনত হবে। আজকের শিশুরাই ২০৪১ সালের উন্নত বাংলাদেকে নেতৃত্ব দিবে এবং বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বেই বাংলাদেশের ফুটবল দল একদিন বিশ^কাপ জয় করবে’।
বৃহস্পতিবার (৩০জুন) আদর্শ সদর উপজেলার গুনানন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত ২নং উত্তর দূর্গাপুর ইউনিয়ন পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, স্কুল পর্যায়ের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় যেন অনিয়ম ও দূর্নীতি না হয় এ বিষয়ে শিক্ষকদের সচেতন থাকতে হবে। আমরা বাচ্চাদের কোন অনিয়ম ও অপচর্চার শিক্ষা দিবো না। যদি কোন স্কুলের খেলাধূলায় অত্র নিজ স্কুলের বিজয় নিশ্চিত করার জন্য স্কুলের বাহিরের বা ক্রীড়া পারদর্শী কোন ছেলে-মেয়েকে নিজ স্কুলের ছাত্র হিসেবে অনিয়ম করে প্রতিযোগিতায় অংশগ্রহন করার সুযোগ করে দেই, তাহলে স্কুলের শিক্ষার্থীদের প্রতিভা বিকশিত হওয়ার সুযোগ থাকে না। তাই তাদেরকে যেকোন অনিয়ম ও দূর্ণীতি থেকে দূরে রাখতে হবে। আমরা নিজ অর্থায়নে পদ¥া সেতু নির্মাণ করেছি। পদ¥া সেতু বাংলাদেশের ইতিহাসের একটি মাইলফলক। কুমিল্লার ঐতিহ্য রক্ষায় সবাইকে সচেষ্ট থাকতে হবে। শিশু-কিশোরদের চরিত্রবান ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
২নং উত্তর দূর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- আদর্শ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মো. তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান এড. হোসনেয়ারা বকুল, উপজেলা শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) মোহাম্মদ জহিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সিনি: যুগ্ন সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেল, উপজেলা সহকারি শিক্ষা অফিসার হেলাল উদ্দিন আহমেদ, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক মো.হুমায়ুন কবির, বিএ মুসলিম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের। অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষ্ননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হাসিনা আক্তার।