খন্দকার মোশতাকের বাড়ির কেয়ারটেকার নিজাম উদ্দিন গ্রেফতার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ মাস আগে

পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি খন্দকার মোশতাক আহমেদের ছেলে খন্দকার ইশতিয়াক আহমেদ বাবু বাহিনীর প্রধান নিজাম উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৯ জানুয়ারি) রাতে রাজধানীর আগামসি লেন বাড়ি থেকে তাকে গ্রেফতার করে দাউদকান্দি মডেল থানা পুলিশের একটি টিম। নিজাম উদ্দিন (৫৩) উপজেলার ভাগলপুর গ্রামের মৃত রওশন আলী ওরফ আব্দুস সোবহানের ছেলে এবং বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের বাড়ির কেয়ারটেকার।
মঙ্গলবার (৩০ জানুয়ারি) দাউদকান্দি মডেল থানার ওসি মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করে বলেন , প্রতারণাসহ একাধিক মামলার আসামি নিজাম উদ্দিনকে মঙ্গলবার রাতে আমাদের একটি টিম রাজধানী আগামসি লেনের খন্দকার মোশতাকের বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। দুপুরে তাকে আদালতের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
সুন্দলপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি দশপাড়া গ্রামের মাহবুবুর রহমান বাবুল বলেন, নিজাম গ্রেফতার হওয়ায় আমরা এবং এলাকার সাধারণ মানুষ খুশি। তবে নিজাম উদ্দিনের সেল্টারদাতা মোশতাকপুত্র বাবুকে দ্রুত গ্রেফতারের দাবি জানান তারা।
নিজাম উদ্দিনের গ্রেফতারের খবরে পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ভুক্তভোগী একটি মামলার বাদি কাজী রেহা কবির বলেন, একের পর এক হামলা মামলা ও হয়রানির শিকার হয়েছে আমার পরিবার। মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ দেশের ক্ষমতায় থাকা সত্ত্বেও খুনি মোশতাকপুত্র পলাতক ইশতিয়াক আহমদ বাবু ও তার প্রেতাত্মাদের ষড়যন্ত্র থেমে নেই। বাবুর অর্থের বিনিময়ে স্থানীয় কিছু প্রভাবশালী ও গুটিকয়েক ব্যক্তিকে টাকার বিনিময়ে ম্যানেজ করে এলাকায় তার বাহিনীর মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল।