খুলনায় ওয়ার্ড বিএনপির কর্মীসভায় হামলা, ভাঙচুর

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

খুলনা মহানগরীর ১৭নং ওয়ার্ড বিএনপির কর্মীসভায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলায় বিএনপির বেশকিছু নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় ১০-১৫টি মোটরসাইকেল ও শতাধিক চেয়ার ভাঙচুর করা হয়। হামলার সময় এলাকার ব্যবসায়ীদের দোকান ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শী ও বিএনপি নেতারা জানান, বুধবার (১৭ আগষ্ট) সন্ধ্যা সোয়া ৭টার দিকে নগরীর নিউ মার্কেট সংলগ্ন বায়তুন নূর মসজিদের পাশে ওয়ার্ড বিএনপির কর্মীসভা শুরু হয়। সাড়ে ৭টার দিকে প্রতিপক্ষ দলের এক শীর্ষ নেতার নেতৃত্বে কয়েকশ’ কর্মী মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে ঘটনাস্থলে উপস্থিত হন। যাদের অধিকাংশই ছিলেন হেলমেট পরিহিত। হাতে লোহার রড, লাঠি, বাঁশ নিয়ে স্লোগান দিয়ে তারা কর্মীসভায় উপস্থিত বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করেন।

তাদের বেধড়ক লাঠিচার্জ, লোহার রডের আঘাতে শতাধিক কর্মী আহত হন। হামলাকারীদের অনেকেই কর্মী সভা লক্ষ্য করে ইটপাটকেল ও পাথরের টুকরা নিক্ষেপ করেন। তারা সভার মঞ্চ, চেয়ার টেবিল, মাইক ভেঙে দেন। এরপর সভাস্থলের সামনের রাস্তায় রাখা অন্তত ৩৫টি মোটরসাইকেল ভাঙচুর করেন। এ সময় রাস্তার পাশের অনেক দোকানপাট ভাঙচুর এবং টাকা পয়সা লুটপাট করা হয়। আহত বিএনপির কর্মীদের নগরীর বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক বলেন, হামলার খবর পেয়ে ওই এলাকায় বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় এখনও কাউকে আটক করা হয়নি। তবে কারা হামলা চালিয়েছে তা এখনও শনাক্ত করা সম্ভব হয়নি।