গোপন ভোটে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত !

কুমিল্লা আদর্শ সদর উপজেলা
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

কুমিল্লার আদর্শ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলের সমর্থনে একক প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। এ জন্য আহবান করা হয় দলের বিশেষ বর্ধিত সভা। রোববার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলায়তনে আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ওই বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-৬ (আদর্শ সদর) আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দীন বাহার। সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম।
দলীয় সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী চূড়ান্ত করতে বর্ধিত সভা আহ্বান করা হয়। ভোটের আগে প্রার্থী বাছাইয়ে কাউন্সিলরদের গোপন ভোটের ফলাফলে চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের টানা দুইবারের চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল ১৭৭ ভোট, জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মামুনুর রশিদ ১৪৩ ভোট, আমড়াতলী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কাজী মোজাম্মেল হক ৭৮ ভোট, উপজেলা পরিষদের দুইবারের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল ৪০ ভোট ও আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবুল বাশার ৯ ভোট পেয়েছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেল কাউন্সিলরদের কণ্ঠ ভোটে দলের সমর্থন পান। তার প্রতিদ্বন্দ্বি ছিলেন উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কণ্ঠভোটে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হোসনেয়ারা বকুল সমর্থন পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি ছিলেন সাবেক মহিলা মেম্বার কাকলী বেগম।
সভায় আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য, ছয়টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, মহিলা মেম্বারগণসহ সংশ্লিষ্ট ইউনিয়নের ওয়ার্ডসমূহের দল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আদর্শ সদর উপজেলায় ৬টি ইউনিয়ন রয়েছে। এগুলো হচ্ছে- কালীরবাজার, দুর্গাপুর উত্তর, দূর্গাপুর দক্ষিণ, আমড়াতলি, পাঁচথুবী ও জগন্নাথপুর ইউনিয়ন। এ উপজেলার মোট ভোটার ২ লাখ ২৯ হাজার ৮৩২ জন।