গ্যাস পেয়ে আলেখারচরের দুই হাজার পরিবারে খুশির আমেজ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

স্টাফ রিপোর্টার ।।

কুমিল্লা শহরতলীর আলেখারচর ও পাশের সাহেবনগরের দুই হাজার পরিবারে খুশির আমেজ বিরাজ করছে। প্রায় পাঁচ বছর পর সেখানে গ্যাসের চাপ স্বাভাবিক হওয়ায় পরিবার গুলোতে স্বস্তি নেমে আসে।

স্থানীয় ব্যবসায়ী জহিরুল ইসলাম মোহন বলেন, আলেখারচর এলাকায় কয়েক হাজার গ্রাহক তাদের আবাসিক গ্যাস সংযোগে নিম্নচাপজনিত সমস্যা ভোগ করছিলেন। দীর্ঘ পাঁচ ছয় বছর এই সমস্যা চলছিলো। গ্যাস ঠিক মতো না পেলেও বিল দিতে হতো। আমরা গ্রাহকদের স্বাক্ষর নিয়ে বাখরাবাদে আবেদন করি।

এর সাথে স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার মহোদয়ের সুপারিশ কাজে লাগাই। বাখরাবাদ গ্যাসের একটি প্রতিনিধিদল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গ্যাসের পাইপ লাইনে কাজ করেন। এতে পাইপ লাইনের গ্যাসের চাপ বৃদ্ধি হয়। রমজানে গ্যাসের চাপ বৃদ্ধিতে এলাকার মানুষের মধ্যে খুশির আমেজ ছড়িয়ে পড়ে। তারা মসজিদে দোয়ার মাধ্যমে শোকরিয়া আদায় করেন।

বাখরাবাদ গ্যাস কোম্পানির কারিগরি কর্মকর্তা রথীন্দ্রনাথ রায় জানান, গ্রাহকদের আবেদনের প্রেক্ষিতে নতুন করে নকশা ও ওয়ার্ক অর্ডার অনুমোদন করে ইঞ্জিনিয়ারিং সার্ভিস ডিপার্টমেন্ট। পরবর্তীতে ওই ডিপার্টমেন্টের তত্ত্বাবধানে কাজটি সম্পন্ন হয়েছে। তিনি আরোও জানান, নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ কাজে বাখরাবাদ কাজ করে যাচ্ছে। অবৈধ ভাবে গ্যাস ব্যবহার হতে গ্রাহকদের বিরত থাকতে হবে এবং নিয়মিত গ্যাস বিল পরিশোধ করতে হবে।