চাঁদপুরে জামায়াতের ১৪ নেতা গ্রেফতার

চাঁদপুর প্রতিনিধি।।
প্রকাশ: ১২ মাস আগে

চাঁদপুরের শাহরাস্তি থেকে উপজেলা জামায়াতের আমির মোস্তফা কামালসহ ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১০ মার্চ) দুপুরে শাহরাস্তি থানায় মামলা দায়েরের পর তাদের চাঁদপুর আদালতে পাঠানো হয়।

এর আগে বৃহস্পতিবার (৯ মার্চ) রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সূচিপাড়া উত্তর ইউনিয়নের তা’লীমুল কুরআন নুরানি হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতাররা হলেন কুমিল্লার জামায়াত নেতা মাওলানা মিজানুর রহমান (৪৩), শাহরাস্তি উপজেলা জামায়াতের আমীর মোস্তফা কামাল (৪৪), জামায়াত নেতা জালাল হোসেন (৩০), শামছুল আরেফীন (৩৩), মাওলানা ইমাম হোসেন (৩৩), পারভেজ হোসেন (৩০), মোশারফ হোসেন (৫০), মো. কাউছার খান (৫৩), শোয়রাব হোসেন (৪৬), মাওলানা জমির হোসেন (২৭), মো. জাহাঙ্গীর আলম (৪৮), মো. জসিম উদ্দিন (৪৩), হাফেজ আকতার হোসেন (৩৫) ও আকতার হোসেন (৪৪)। মিজানুর রহমান ছাড়া বাকিদের বাড়ি শাহরাস্তি উপজেলার বিভিন্ন এলাকায়।

শাহরাস্তি মডেল থানা সূত্রে জানা যায়, নুরানি তা’লীমুল কোরআন হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার একটি কক্ষে গোপন বৈঠক চলাকালে পুলিশ সেখানে অভিযান চালায়। অভিযানে দলীয় বই, লিফলেট ও টাকা আদায়ের রশিদসহ ১৪ জনকে গ্রেফতার করা হয়।

শাহরাস্তি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানান, ওই মাদরাসার পাঠদান কক্ষে অভিযান চালিয়ে জামায়াতে ইসলামী শাহরাস্তি উপজেলার আমিরসহ ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতাররা নাশকতামূলক কর্মকাণ্ড করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির উদ্দেশ্যে গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন ঘটনাস্থল থেকে পালিয়ে যান। গ্রেফতারদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা করে আদালতে সোপর্দ করা হয়েছে।