চান্দিনায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৫

চান্দিনা প্রতিনিধি ।।
প্রকাশ: ৪ মাস আগে

কুমিল্লা জেলার চান্দিনা উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র সরঞ্জামসহ ৫ জনকে গ্রেফতার করেছে চান্দিনা থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিবাগত রাত ৩ টায় চান্দিনা থানার বাতাঘাষি ইউনিয়ন এলাকা হতে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান।

গ্রেফতারকৃত আসামীরা হলেন, কুমিল্লা জেলার তিতাস থানার রঘুনাথপুর এলাকার মিজান মিয়ার ছেলে হযরত আলী (৩৮), একই এলাকার শাহ আলমের ছেলে মোঃ হাসান (২২), মহিচাইল বাগমারা এলাকার মোঃ মোসলেমের ছেলে রুহুল আমিন (৩৮), পরছঙ্গা এলাকার মৃত আঃ রব এর ছেলে মোঃ কাউসার (৪০), ব্রাহ্মণপাড়া উপজেলার পূর্ব পোমকাড়া এলাকার মোঃ লতিফের ছেলে মোঃ জহির (৪২)।

পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, আসামীরা ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হয়েছিলো। তারা মহাসড়কে চলমান গাড়ীতে রড নিক্ষেপ করে ডাকাতি সংঘটন করে থাকে। এ ক্ষেত্রে তারা টার্গেট গাড়িতে (মাইক্রো, প্রাইভেটকার) সড়কের পাশ থেকে রড/লোহার পাইপ ইত্যাদি নিক্ষেপ করে বিকট শব্দ সৃষ্টি করে ড্রাইভার ও যাত্রীদের আতংকগ্রস্ত করে গাড়ি থামাতে বাধ্য করে এবং ডাকাতি করে থাকে। এছাড়াও আসামীরা কুমিল্লা জেলা সহ আশপাশের জেলার বিভিন্ন এলাকায় বিভিন্ন সময় বসত ঘরে ডাকাতি সহ গবাদি পশু চুরি করে বলে স্বীকার করে। এসময় তাদের কাছ থেকে ৩ টি লোহার রড, ২টি ছোরা, ১টি এসএস পাইপ সংযুক্ত মোটর সাইকেলের চেইন পিনিয়াম দিয়ে তৈরী দেশীয় অস্ত্র, ১ টি হাতল যুক্ত এসএস পাইপ উদ্ধার করে পুলিশ।

জানা যায়, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে এর আগেও একাধিক ডাকাতির মামলা রয়েছে। এই ঘটনায় চান্দিনা থানায় মামলা দায়ের করা হয়।

এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুল হাসান সহ আরো অনেকে।