ছাত্রদল নেতা নিহতের ঘটনায় কুমিল্লায় বিক্ষোভ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৬ দিন আগে

ব্রাহ্মনবাড়িয়ার বাঞ্ছারামপুরে বিএনপির নেতা-কর্মীর সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ ছাত্রদল নেতা নয়ন মিয়া মারা যাওয়ার ঘটনায় বিক্ষোভ করেছে দলটির কুমিল্লার নেতাকর্মীরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় নগরীর ধর্মসাগর দক্ষিন পাড় বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ভিক্টোরিয়া কলেজ সড়কের সামনে গিয়ে শেষ হয়।
বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন কেন্দ্রীয় বিএনপির ত্রান ও পূর্ণবাসন সম্পাদক কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির আহবায়ক হাজী আমিনুর রশীদ ইয়াছিন। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সৈয়দ জাহাঙ্গীর আলম, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ সেলিম, দক্ষিন জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারি আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ বিভিন্ন ইউনিটের সহস্রাধিক নেতাকর্মী।
বিক্ষোভ শেষে কেন্দ্রীয় বিএনপির ত্রান ও পূর্ণবাসন সম্পাদক কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির আহবায়ক হাজী আমিনুর রশীদ ইয়াছিন তার বক্তব্যে বলেন, গণতন্ত্র রক্ষা ও গণতন্ত্রের মাতাকে মুক্ত করতে হয়তো আমার ভাই নয়নের মত আরো অনেককে রক্ত দিতে হবে। আমরা রক্ত দেয়ার জন্য প্রস্তুত আছি। তারপরেও এই জুলুমবাজ সরকার থেকে গণতন্ত্রের মাতা বেগম জিয়াকে মুক্ত করে ছাড়বো ইনশাল্লাহ।
হাজী ইয়াছিন আরো বলেন, নয়নের এই আত্মত্যাগকে বুকে ধারণ করে আগামী ২৬ নভেম্বর কুমিল্লা বিভাগীয় সম্মেলনকে সফল করতে হবে। এ সময় আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারি আবু।
বিক্ষোভ শেষে ছাত্রদল নেতা নয়নের হত্যা মিথ্যা বানানো এমন প্রশ্নে হাজী ইয়াছিন বলেন, ফুটেজ আছে। বাংলাদেশে গুম খুনের বিষয়টি আর্ন্তজাতিক পরিমন্ডলেও জানা আছে। এসব মিথ্যাচার তাদের স্বভাব বলেও হাজী ইয়াছিন উল্লেখ করেন।