জরিপ : বেশিরভাগ পাকিস্তানি খুশি ইমরানের বিদায়ে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

অনাস্থা ভোটে ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ায় বেশিরভাগ পাকিস্তানি খুশি হয়েছেন। সাম্প্রতিক এক জরিপের ফলাফলে এই তথ্য জানানো হয়েছে। বুধবার  (১১ এপ্রিল) ব্লুমবার্গের প্রতিবেদনে এই খবর উঠে এসেছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, জরিপে অংশ নেওয়া পাকিস্তানের ৫৭ শতাংশ ব্যক্তি জানান তারা ইমরানের বিদায়ে খুশি। তবে বাকি ৪৩ শতাংশ ইমরানের বিদায়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

জরিপের ফলাফলে বলা হয়েছে, যারা ইমরানের বিদায়কে ইতিবাচক হিসেবে মত দিয়েছেন, তারা ইমরান খান সরকারের মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে ব্যর্থতা নিয়েই বেশি অসন্তোষের কথা জানান।

এদিকে ইমরান খানের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে দেশটির ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ)। অভিযোগ, ইমরান ক্ষমতায় আসার শুরুর দিকে একটি দামি নেকলেস উপহার হিসেবে পান। সেটি রাষ্ট্রীয় উপহার ভাণ্ডারে জমা না দিয়ে এক জুয়েলার্সের কাছে ১৮ কোটি রুপিতে বিক্রি করে দিয়েছেন। বুধবার (১৩ এপ্রিল) পাকিস্তান সংবাদ মাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ইমরানের বিদায়ের পর গত ১১ এপ্রিল পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন পাকিস্তান মুসলিম লিগ-এন এর প্রধান নেতা শেহবাজ শরিফ।