ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতাদের বিরুদ্ধে অবৈধ নির্বাচনের অভিযোগ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন-২১৭৭এর নেতাদের বিরুদ্ধে অবৈধ নির্বাচনের অভিযোগ উঠেছে। এনিয়ে বিভাগীয় শ্রম দপ্তর নারায়ণগঞ্জ বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
অভিযোগে উল্লেখ করা হয়, ট্যাংকলরি(দাহ্য পদার্থ বহনকারী) শ্রমিক ইউনিয়ন-২১৭৭এর প্রধান কার্যালয় কুমিল্লা শহরতলীর ধর্মপুরে অবস্থিত। এর আওতায় রয়েছে নারায়ণগঞ্জ,নরসিংদী, মুন্সীগঞ্জ, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, নোয়াখালী ও লক্ষীপুর জেলা। গত শনিবার বিধি বহির্র্ভূতভাবে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপকমিটির নির্বাচন কুমিল্লা ধর্মপুর অফিসে আয়োজন করা হয়। আশুগঞ্জ ইউনিয়নের অধিভুক্ত না হলেও সভাপতি ও সম্পাদক গঠনতন্ত্রকে পাশ কাটিয়ে অবৈধ নির্বাচন করেছে। এবিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।
বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন-২১৭৭এর সাবেক সাধারণ সম্পাদক মো. সেলিম বলেন, অনৈতিক সুবিধা নিতে বর্তমান সভাপতি ও সম্পাদক এই নির্বাচনের আয়োজন করেছে। এতে ইউনিয়নের সাড়ে ৭সতাধিক সদস্যের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তিনি এই নির্বাচন ও কমিটি বাতিলের দাবি জানান। নতুবা তিনি এই বিষয়ে আদালতে মামলা দায়ের করবেন বলেও জানান।
বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন-২১৭৭এর সভাপতি আবদুল কুদ্দুস বলেন, আমি গঠনতন্ত্র খেয়াল করিনি। কুমিল্লা বিভাগ বাস্তবায়ন হলে আশুগঞ্জও আমাদের বিভাগে পড়ে যাবে। তাই আশুগঞ্জ উপকমিটির নির্বাচনের আয়োজন করেছি।
বিভাগীয় শ্রম দপ্তর নারায়ণগঞ্জের ডেপুটি ডাইরেক্টর মো. মহব্বত হোসেন বলেন,ইউনিয়নের গঠনতন্ত্রের বাইরে নির্বাচনের সুযোগ নেই। আমরা বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।