ডেসটিনির রফিকুলের আপিল গ্রহণ, ২০০ কোটি টাকা দণ্ড স্থগিত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির গ্রাহকদের চার হাজার কোটি টাকা আত্মসাতের চাঞ্চল্যকর মামলায় ১২ বছরের সাজার বিরুদ্ধে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনের করা আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

গত ২২ জুন বিচারপতি এসএম কুদ্দুস জামান ও বিচারপতি রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতের আদেশের বিষয়টি সোমবার গণমাধ্যমকে জানিয়েছেন রফিকুলের আইনজীবী উজ্জল কুমার ভৌমিক ও সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল কেএম মাসুদ রুমী।

উজ্জল ভৌমিক বলেন, ‘বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে আমরা হাইকোর্টে আপিল করি। আদালত আপিলটি শুনানির জন্য গ্রহণ করেছেন। নিয়মানুযায়ী আপিল শুনানির জন্য গ্রহণ করলে অর্থদণ্ড স্থগিত থাকে। সেটিই আছে। আর মামলার যাবতীয় নথি তলব করেছেন আদালত।

সোমবার দুপুরে সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল কেএম মাসুদ রুমীও বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১২ মে গ্রাহকদের চার হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় রফিকুল আমীনকে ১২ বছরের কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে তাকে ২০০ কোটি টাকা জরিমানা করা হয়। ওই রায়ের বিরুদ্ধে আপিল করে ১২ বছরের দণ্ড থেকে খালাস চেয়েছেন রফিকুল।

সেই সময় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদের চার বছর কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। পাশাপাশি তাকে তিন কোটি ৫০ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত। এ ছাড়া এ মামলার বাকি ৪৩ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন।