ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষে কী পেল টাইগাররা প্রশ্ন শ্রীরামের

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

স্পোর্টস ডেস্ক।।
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষে কী পেল বাংলাদেশ? বাংলাদেশ দলের পরীক্ষার খাতায় কত নম্বর যোগ হলো? জবাবে বলাই বাহুল্য, সব ম্যাচই তো হেরেছে সাকিব বাহিনী।  অর্থাৎ প্রাপ্তির খাতা শূন্য।

এর পরও এই শূন্য থেকেও প্রাপ্তি খুঁজে পেয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান ও টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম।

দুজনের মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দারুণ এক প্রস্তুতি নিতে পেরেছে বাংলাদেশ।  সেই সঙ্গে আত্মবিশ্বাসের জ্বালানি ভরে নেওয়া গেছে।

ক্রিকেটের খুদে সংস্করণে এমনিতেই অনেক পিছিয়ে টাইগাররা।  তাই বিশ্বকাপের জন্য ত্রিদেশীয় সিরিজটি যথাযথ প্রস্তুতি গ্রহণের বলেই মনে হয়েছে তাদের।

শ্রীরামের দাবি, বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজে খেলে অনেক কিছু শিখেছে। সবচেয়ে বড় শিক্ষাটা হলো— অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রয়োগ করা হবে এমন বিভিন্ন কম্বিনেশন পরখ করে নেওয়া।

বৃহস্পতিবার নিজেদের শেষ ম্যাচে সবচেয়ে ভালো ব্যাটিং পারফরম্যান্সের পরও পাকিস্তানের বিপক্ষে সাত উইকেটে হেরেছে বাংলাদেশ। ডেথ ওভারে বোলারদের ব্যর্থতাকে দায়ী করা হচ্ছে এ জন্য।

এ বিষয়ে শ্রীরামের বিশ্লেষণ, ‘জিততে হলে সব কিছু একবিন্দুতে মিলিত হতে হবে। পাকিস্তানের বিপক্ষে দুটি সুযোগ ছিল আমাদের সামনে। প্রথম ম্যাচে শেষ ১০ ওভারে ১০০ রান করতে হতো আমাদের। শেষ ম্যাচে শেষ ১০ ওভারে পাকিস্তানকে বিরত রাখতে হতো ১০০ রান করা থেকে। দুটি ম্যাচেই অল্প ব্যবধানে আমরা তা পারিনি। ভালো দল অর্ধেক ইনিংস শেষ হওয়ার পর প্রতি ওভারে ১০ রান তোলে কিংবা প্রতিপক্ষকে তা করতে দেয় না।’