দুই শতাধিক এতিম শিক্ষার্থী নিয়ে আ’নেতা আবদুছ ছালাম বেগের ইফতার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। দুই শতাধিক এতিম শিক্ষার্থী নিয়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ সদস্য আবদুছ ছালাম বেগ। মঙ্গলবার (১২ এপ্রিল) বুড়িচং উপজেলার ইন্দ্রাবতি জামিয়াতুর রাজা মাদরাসা ও ফাতিমাতুয যাহরা বালিকা মাদরাসার শতাধিক শিক্ষার্থীর জন্য ইফতার আয়োজন করেন তিনি। অনুষ্ঠানের শুরুতে ইসলামী শিক্ষার গুরুত্ব বিষয়ে আলোচনা করেন মাওলানা বায়জিদ রাজা।
প্রধান অতিথির বক্তব্যে আওয়ামীলীগ নেতা আবদুছ ছালাম বেগ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের এক নিবেদিত প্রাণ। ইসলাম সম্পর্কে গবেষণা, প্রচার-প্রসার ও এ দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের সামগ্রিক জীবনকে মহান ধর্ম ইসলামের কল্যাণময় স্রোতধারায় সঞ্জীবিত করার লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়। ইসলামের প্রচার ও প্রসারের ক্ষেত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা  জননেত্রী শেখ হাসিনার যুগান্তকারী অবদানের কথা বাংলাদেশের ইতিহাসে চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আমি কুমিল্লা-৫ তথা বুড়িচং-ব্রাহ্মণপাড়া এলাকার মানুষের সেবা করতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন।  আমার বাবা মাওলানা সামছুদ্দিন আহমেদ বেগ একজন বিশিষ্ট আলেম ছিলেন। মসজিদ মাদরাসার প্রতি আমাদের পারিবারিক ভালোবাসা রয়েছে। এ মাদরাসার জন্য আমার সামর্থ্য অনুযায়ী দান করবো।
ইফতারের পূর্বে মুনাজাত পরিচালনা করেন জামিয়াতুর রাজা মাদরাসা ও ফাতিমাতুয যাহরা বালিকা মাদরাসার অধ্যক্ষ, আখতারিয়া দরবার শরীফের পীর মাওলানা মুফতি মোহাম্মদ নাজির রাজা আজহারবী।