দেবিদ্বারে ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল উপহার পেল ২২ কিশোর

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

দেবিদ্বার প্রতিনিধি ।।

কুমিল্লার দেবিদ্বারে নামাজ পড়াতে উদ্বুদ্ধ করতে ২২ কিশোরকে সাইকেল উপহার দেওয়া হয়েছে। এছাড়াও সহীহ কোরআন শিক্ষা গ্রহণ করায় ৪৫ জনকে সম্মাননা ক্রেস্ট ও পুরো রমজানের একমাস কোরআন খতম দেওয়ায় আরও ছয়জনকে বিভিন্ন পুরস্কার দেওয়া হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মোহনা আবাসিক এলাকার যুব সমাজের উদ্যোগে দেবিদ্বার হাজী আবিদ আলী হিলফুল ফুজুল আদর্শ বিদ্যালয় মাঠে তাদের এ পুরস্কার তুলে দেন প্রধান অতিথি বিশিষ্ট ইসলামিক স্কলার মাওলানা মোল্লা নাজিম উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সময়ে আকাশ সংস্কৃতির ছোঁয়ায় আমাদের শিশু-কিশোররা ধর্মীয় ও নৈতিক শিক্ষা থেকে পিছিয়ে পড়ছে। তাই  শিশু কিশোরদের নামাজের প্রতি আগ্রহী করে তুলতে আয়োজকরা এমন একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, এমন ভালো ভালো কাজ করে সমাজে নামাজি তৈরি করুন।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার সন্তান যে কারণে পুরস্কার পেলেন সেটির ধারাবাহিকতা রক্ষা করতে সন্তানদের সহযোগিতা করুন, আপনি নিজেও নামাজি হোন, পরিবারকেও নামাজি করুন। দেখবেন বাংলাদেশ একদিন শান্তির দেশে পরিণত হবে। যে সমাজে নামাজি আছে সে সমাজে কখনো কোনো অন্যায় জুলুম-পাপাচার থাকতে পারে না।

মো. শরীফুল ইসলাম বান্নার সভাপতিত্বে প্রধান বক্তার বক্তব্য রাখেন, সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম শাহীদ। আবুল কালাম আজাদ উদয়ের পরিচালনায় বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন মো. সাইফুল ইসলাম মোর্শেদ, মাওলানা নুরুল হুদা, হুমায়ুন কবীর, খোরশেদ আলম মাস্টার, সুলতান আহমেদ সরকার, জসিম উদ্দিন, মো. আনিছুর রহমান, মো. খলিলুর রহমান  প্রমুখ।