নগরীতে ওএমএস’র অনলাইন নিবন্ধন শুরু

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৫ মাস আগে

সারাদেশের ন্যায় কুমিল্লা নগরীতে ওএমএস’র মাধ্যমে ন্যায্যমূল্যে চাল ও আটা বিক্রি করতে খাদ্য অধিদপ্তরের আওতাধীন সকল গ্রাহকদের সুবিধার্থে অনলাইন নিবন্ধন কার্যক্রম শুরু করেছে। এতে দীর্ঘ লাইনে শতশত মানুষ নিবন্ধন করতে ভীড় করে।

বৃহস্পতিবার নগরীর ১৯ নং ওয়ার্ডে অনলাইন নিবন্ধনের মাধ্যমে বিক্রি কার্যক্রম কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্য পরিদর্শক ইকবাল হোসেন।

জানা যায়, খাদ্য মন্ত্রণালয় পরিচালিত ওপেন মার্কেট সেল (ওএমএস)-এর মাধ্যমে দরিদ্র মানুষদের সহায়তার জন্য ৩০ টাকা কেজি দরে চাল বিক্রির উদ্যোগটি প্রাথমিকভাবে ডিজিটাল কার্ডে থাকলেও তা এখন থেকে অনলাইনে কার্ড করে দেওয়া হবে। যা ইতিপূর্বে কুমিল্লাসহ অধিকাংশ জেলায় কাজ শুরু হয়েছে।তাছাড়া যাঁরা ওএমএসের চাল-আটা নিতে আসেন, তাঁদের নাম-ঠিকানা লিখে রাখা হচ্ছে। তাঁদের কার্ড করে দেওয়ার জন্য অনলাইনে আবেদন করতে ভোটার আইডিকার্ড প্রয়োজন হয়।

খাদ্য পরিদর্শক ইকবাল হোসেন বলেন, সামান্য সার্ভারে সমস্যার কারনে অনলাইন কার্যক্রমটি এখনো এত পরিপূর্ণ করে চালু করা হয়নি। তবে এ সমস্যার কারনে পূর্বের নিয়মে আটা ও চাউল জন প্রতি ৫ জনকে ৫ কেজি করে দেওয়া হবে। রবিবার থেকে এই সমস্যা ঠিক হয়ে যাওয়ার সম্ভাবনা আছে।