নাঙ্গলকোটে কলেজের জায়গা দখল, মালামাল লুট এলাকাবাসীর মানববন্ধন

নাঙ্গলকোট  প্রতিনিধি : 
প্রকাশ: ২ মাস আগে

কুমিল্লার নাঙ্গলকোটের রায়কোট দক্ষিণ ইউনিয়নের শ্যামেরখিল গ্রামে জে.আই. ইসলামিক সায়েন্স এন্ড টেকনোলজির জমি দখল ও মসজিদের ওযুখানা এবং বাথরুম বন্ধ এবং কলেজ ল্যাবের মালামাল লুটের অভিযোগে রবিবার বিকেলে স্থানীয়রা মানববন্ধন করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন অলিপুর বাজার বঙ্গবন্ধু পরিষদ সভাপতি গিয়াস কামাল, রায়কোট দক্ষিণ ইউনিয়ন পরিষদ সদস্য জয়নাল আবেদীন খোকন, জে.আই. ইসলামিক সায়েন্স এন্ড টেকনোলজি মসজিদ ইমাম মাওলানা ইব্রাহীম খলিল, অফিস কর্মকর্তা শাহাজালাল প্রমুখ।
উল্লেখ্য, ২০১৫ সালে উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের শ্যামিরখিল গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও এশিয়া কন্টিনেন্টাল গ্রুপ বিডি’র সিইও লোকমান শাহ তার পিতা-মাতার নামে জে.আই. ইসলামিক সায়েন্স এন্ড টেকনোলজি নামক একটি কারিগরি কলেজ প্রতিষ্ঠা করেন। দীর্ঘ দিন যাবৎ উক্ত কলেজে শত শত শিক্ষার্থী বিনামূল্যে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ নিয়ে নিজেদের দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলছেন। ওই কলেজে স্থানীয় সরকার নির্বাচনের ভোট কেন্দ্রও রয়েছে। গত শুক্রবার রাতে একই গ্রামের নুরুল ইসলাম ও তার স্ত্রী খোদেজা বেগম লোকজন নিয়ে নিজেদের জায়গা দাবী করে প্রতিষ্ঠানের মাঠের মাঝামাঝি অংশে টিনের বেড়া দিয়ে একটি ভবন’সহ কলেজের অর্ধেক জায়গা দখল করে নেয় এবং কলেজ মসজিদের ওযুখানা ও বাথরুম বন্ধ করে দেয়। এছাড়াও কলেজ ল্যাবের কম্পিউটার, প্রিন্টার’সহ মালামাল লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করেন কলেজ প্রতিষ্ঠাতা লোকমান শাহ।
মানববন্ধনে বক্তারা অভিলম্বে কলেজ মাঠের বেড়া তুলে নিয়ে শিক্ষার পরিবেশ নিশ্চিত করা ও মসজিদের ওযুখানা  এবং বাথরুম খুলে দিয়ে মুসিল্লিদের নামাজ আদায়ের সুযোগ করে দেয়া ও তদন্ত পূর্বক লুট হওয়া কলেজের মালামাল উদ্ধার ও দোষীদের শাস্তির দাবী জানান।