নাঙ্গলকোট থানায় পুলিশের সার্ভিস ডেস্ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

নাঙ্গলকোট প্রতিনিধি : দেশের ৬৫৯টি থানার ন্যায় কুমিল্লার নাঙ্গলকোট থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবায় স্থাপিত পুলিশের সার্ভিস ডেস্ক রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সার্ভিস ডেস্ক এবং ভূমিহীনদের জন্য ঘর নির্মাণের ওপর একটি অডিও-ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হয়।
হেল্প ডেস্ক স্থাপন এবং গৃহহীনদের ঘর দেওয়ার কার্যক্রমের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক বার্তা এই পুলিশকে জনগণের পুলিশ হতে হবে। আমি মনে করি এই হেল্প ডেস্ক প্রতিষ্ঠার মাধ্যমে নারী-শিশু, বয়স্ক প্রতিবন্ধীদের সেবাদান করা এবং গৃহহীনদের গৃহ দেওয়া এটা জনগণের পুলিশেরই কাজ। আজকের পুলিশ জনগণের পুলিশ হিসেবেই মানুষের আস্থা-বিশ্বাস অর্জন করেছেন। বিভিন্ন থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবায় সার্ভিস ডেস্ক স্থাপিত হওয়ায় নারীদের জন্য অন্যায়ের প্রতিকার চাওয়ার একটা সুযোগ সৃষ্টি হবে।

নাঙ্গলকোট থানা নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ ফারুক হোসেন, তদন্ত কর্মকর্তা রাকিবুল ইসলাম, নাঙ্গলকোট প্রেসক্লাব সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কেফায়েত উল্লাহ মিয়াজী, ক্রীড়া সম্পাদক শাহাদাত হোসেন, নাঙ্গলকোট থানা পুলিশের উপ পরিদর্শক ইয়ামিন সুমন, সুমিত চৌধুরী, আবুল খায়ের, হানিফ সহ থানায় কর্মরত পুলিশ কর্মকর্তা ও সদস্য বৃন্দ।

উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে চট্টগ্রাম, রংপুর, খুলনার বিভিন্ন থানায় সংযুক্ত হয়ে উপকারভোগী এবং পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।