নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গ্রেফতার ১০ জন রিমান্ডে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেফতার ১০ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুর মোহসীনের আদালত প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- মো. আব্দুস সাত্তার (২২), মো. মজিবুর রহমান (৫২), রঞ্জন কুমার দেবনাথ (৩৬), রাজিব (৩৮), মো. জনি (৩৮), বাদল (৩৩), মো. আবুল কালাম ভূইয়া (৪৮), রিমন (২২), ইমন (১৮) ও সোহান (১৫)।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নারায়ণগঞ্জ সদর থানায় করা মামলায় ১০ জনকে গ্রেফতারের পর রিমান্ড চেয়ে আদালতে পাঠা হয়। আদালত তাদের প্রত্যেকের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান বাদী হয়ে বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাসহ ৭১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৫ হাজার জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় পুলিশকে হত্যার উদ্দেশ্যে হামলার অভিযোগ করা হয়।

১ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টায় নারায়ণগঞ্জ শহরের ২ নম্বর রেলগেট এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ ঘটে। দুপুর ১২টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। টিয়ারশেল, রাবার বুলেট ও গুলি বর্ষণের আওয়াজে পুরো এলাকায় আতঙ্ক বিরাজ করে। বন্ধ হয়ে যায় সব যান চলাচল। ভাঙচুর করা হয় পুলিশ বক্স।