নেতা কর্মীদের মূল্যায়ন না করায় কুমিল্লা নগর বিএনপির সদ্য আহবায়কের পদত্যাগ : হুমকি গণপদত্যাগের

সন্ধ্যায় কমিটি গঠন - রাতে পদত্যাগ
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা মহানগর বিএনপির কমিটিতে ত্যাগী নেতা কর্মীদের যথাযথ মূল্যায়ন না করায় সদ্যঘোষিত কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক পদ থেকে পদত্যাগ করেছেন আমিরুজ্জামান আমির। সোমবার সন্ধ্যায় নগর বিএনপির কমিটি ঘোষনা করে আর রাত ১১ টায় তিনি সংবাদ সম্মেলন করে পদত্যাগ করেন। এ সময় অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তারা কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশীদ ইয়াছিনের সমর্থক হিসেবে পরিচিত।
সোমবার রাত ১১টায় নগরীর ধর্মসাগরপাড়স্থ হাজী ইয়াছিনের রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
একই দিন সন্ধ্যায় কুমিল্লা দক্ষিণ জেলা, উত্তর জেলা ও কুমিল্লা মহানগর শাখার আহবায়ক কমিটির অনুমোদন দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।
সংবাদ সম্মেলনে নব গঠিত কুমিল্লা নগর বিএনপির আহবায়ক আমিরুজ্জামান আমির বলেন, বিগত সময়ে সরকারের সাথে আতাত করে যারা সুযোগ সুবিধা নিয়েছে ও সরকারি দলের এমপিরা ডিও লেটারে মামলা থেকে রেহাই পেয়েছেন এমন ব্যক্তিকে কমিটিতে সদস্য সচিব করা হয়েছে। যা আমরা মেনে নিতে পারি না। আমরা জেল -জুলুমের শিকার হয়েছি।দলে আমাদের ত্যাগ রয়েছে। আমাদের নেতাকর্মীদের মূল্যায়ন না করে কথিত বিএনপি নেতা ইউসুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করা হয়েছে। আমি যাঁদের নিয়ে রাজনীতি করব, তাঁরা যদি দলে ভালো পদ না পান, তাহলে কাদের নিয়ে রাজনীতি করব। এ অবস্থায় আমি মহানগর আহ্বায়ক পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছি।’
এ দিকে কমিটি ঘোষনার পর পরই নগরীতে আনন্দ মিছিল বের করেন নব গঠিত কুমিল্লা নগর বিএনপির সদস্য সচিব ইউছুফ মোল্লা টিপুসহ তার নেতাকর্মীরা।
একই সংবাদ সম্মেলনে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রেজাউল কাইয়ুম বলেন, ‘যাঁকে দক্ষিণ জেলা বিএনপির সদস্যসচিব করা হয়েছে, তাঁর নামের আগে ‘পাগলা’ শব্দ আছে। তাঁকে মানুষ পাগলা জসিম বলেন। তাঁর বাড়ি ভারতীয় সীমান্ত এলাকায়। তিনি মাদক ও সোনা চোরাচালানের সঙ্গে জড়িত। টাকার বিনিময়ে এই কমিটি আনা হয়েছে।’
অভিযোগের বিষয়ে দক্ষিণ জেলা বিএনপির সদস্যসচিব জসিম উদ্দিন বলেন, ‘আমার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুব আলম চৌধুরী, ভিপি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, অধ্যাপক সরওয়ার জাহান দোলন, রেজাউল কাইয়ুম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান ছুটি, মো. বিল্লাল হোসেন ও উৎবাতুল বারী আবু প্রমুখ।
উল্লেখ্য, ৩০ মে সোমবার সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী হাজী আমিন উর রশীদ ইয়াছিনকে আহবায়ক ও হাজী জসিমকে সদস্য সচিব করে ৪১ সদস্য কুমিল্লা দক্ষিণ জেলা ও আমিরুজ্জামান আমীরকে আহবায়ক ও ইউছুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করে ৪৪ সদস্য বিশিষ্ট কুমিল্লা মহানগর বিএনপির কমিটি করা হয়েছে।