নোয়াখালীতে রোহিঙ্গা যুবতীকে ধর্ষণের অভিযোগ, আটক ২

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সুবর্ণচরে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে পালিয়ে আসা এক রোহিঙ্গা যুবতীকে ধর্ষণের অভিযোগে দুই স্থানীয় যুবককে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মোস্তফার ছেলে কামাল উদ্দিন ও একই ওয়ার্ডের নুরনবীর ছেলে নুর মাওলা ওরপে মনির।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বুধবার রাতে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দিনের কোনো এক সময়ে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর আশ্রয় কেন্দ্র থেকে দালালদের সহযোগিতায় ৪২ নম্বর ক্লাস্টারের এক যুবতী ও ৭২ ক্লাস্টারের কবির আহমেদের ছেলে রোহিঙ্গা যুবক মহিব উল্যাহ সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের নয়ন মার্কেটে পালিয়ে আসে। একপর্যায়ে অভিযোগ উঠে বুধবার গভীর রাতে স্থানীয় যুবক কামাল ও মনির ঐ রোহিঙ্গা যুবতীকে ধর্ষণ করে। এরপর স্থানীয় এলাকাবাসী তাদের আটক করে মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যায়। সেখান থেকে ভিকটিমের সঙ্গে থাকা রোহিঙ্গা যুবকসহ অভিযুক্ত দুই যুবককে চরজব্বর থানার পুলিশের হাতে সোপর্দ করা হয়।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক বলেন, ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। তবে ধর্ষণের বিষয়টি এখনো নিশ্চিত না। মামলা হলে ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য ২৫০ শয্যা নোয়াখালী জেলারেল হাসপাতালে পাঠানো হবে। ডাক্তারি পরীক্ষার রিপোর্ট হাতে পেলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।