পরিমাপক য‌ন্ত্রের ওপর বৈদ‌্যু‌তিক ফ‌্যান লা‌গি‌য়ে ওজনে কারসাজি, জরিমানা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

কুমিল্লায় পরিমাপক য‌ন্ত্রের ওপর বৈদ‌্যু‌তিক ফ‌্যান লা‌গি‌য়ে ওজনে কারসাজি করাসহ বিভিন্ন অপরাধে চার দোকানদারকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (২০ আগষ্ট) নগরীর টমছম ব্রিজ এলাকায় ডিম, মুরগী ও মা‌ছের দোকা‌নে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর কুমিল্লা।

জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর কুমিল্লার সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলাম বলেন, অভিযানে দোকানের মধ্যে দৃশ‌্যমান স্থা‌নে মূল‌্য তা‌লিকা না রে‌খে ই‌চ্ছেমত দা‌মে মুরগী বি‌ক্রি করায় ইনসাফ ব্রয়লার হাউজ‌কে দুই হাজার ও মোতা‌লে‌বের মুরগীর দোকান‌কে দুই হাজার টাকা জ‌রিমানা করা হয়। এসময় অনু‌মোদনহীন প‌রিমাপক য‌ন্ত্রের ওপর বৈদ‌্যু‌তিক ফ‌্যান লা‌গি‌য়ে কৌশ‌লে প‌রিমা‌পে‌ কম দেওয়ায় রাত্রী ব্রয়লার হাউজ‌কে চার হাজার ও রবিউলের মুরগী দোকানকে দুই হাজার টাকা জ‌রিমানা করা হয়। প‌রিমাপক যন্ত্র জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

অন‌্যদি‌কে চিং‌ড়ি‌ মাছে ক্ষ‌তিকারক জে‌লি মি‌শি‌য়ে বি‌ক্রির অ‌ভি‌যো‌গে বিন্দু মিয়ার মা‌ছের দোকান‌কে তিন হাজার টাকা জ‌রিমানা ও তিন কে‌জি জে‌লি‌ মি‌শ্রিত চিং‌ড়ি জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নিরাপদ খাদ‌্য প‌রিদর্শক এ‌কে আজাদ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম। উ‌ল্লেখ্য, ডি‌মের হা‌লি ৩৬ থে‌কে ৩৮ টাকা ধরে বি‌ক্রি হ‌তে দেখা যায়।