পাকিস্তানের সরকারি ছুটি কমালেন শাহবাজ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

পাকিস্তানের নতুন নির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তার সদ্য ঘোষিত রিলিফ প্যাকেজ বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার এই নির্দেশ দিয়েছেন তিনি। একদিন আগে পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর এই প্যাকেজ ঘোষণা করেন শাহবাজ।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রী দুই দিনের সাপ্তাহিক ছুটি বাতিল করেছেন। এর বদলে সরকারি কার্যালয়গুলো এখন সপ্তাহে ছয় দিন খোলা থাকবে। এছাড়া অফিস সময়সূচি বদলে সকাল আটটা করা হয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ রমজান মাসে স্বল্প মূল্যে মানসম্পন্ন পণ্য সরবরাহ নিশ্চিত রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। রমজানে বাজার কঠোরভাবে পর্যবেক্ষণে রাখার নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরই জনগণের জন্য বেশ কিছু প্রণোদনা ঘোষণা করেন তিনি। সরকারি কর্মচারীদের ন্যূনতম বেতন ২৫ হাজার রুপিতে উন্নীত করার ঘোষণা দেন তিনি। অবসরপ্রাপ্ত সরকারি এবং সামরিক কর্মচারীদের পেনশন ১০ শতাংশ বাড়ানোর ঘোষণা দেন। তরুণদের জন্য ল্যাপটপ এবং প্রযুক্তি শিক্ষার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

দায়িত্ব গ্রহণের প্রথম দিনেই সকাল সকাল কার্যালয়ে উপস্থিত হন শাহবাজ শরিফ। সেই সময়ে অফিসে পৌঁছাতে না পারা কর্মচারী এবং কর্মকর্তাদের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে। শপথ গ্রহণের একদিন পরই পরিবার সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবনে উঠেছেন শাহবাজ শরিফ।