পানির অভাবে কাজ করতে পারছেন না ফায়ার সার্ভিসের কর্মীরা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে তিনজনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা অন্তত দেড় শতাধিক। এদিকে পানির উৎসের অভাবে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করতে পারছেন না। শনিবার রাত সাড়ে ৯টার দিকে এ কনটেইনার ডিপোতে আগুনের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, পানির উৎসের অভাবে তারা কাজ করতে পারছেন না। তাদের নিজেদের পানি দিয়ে কাজ করতে হচ্ছে। এছাড়া দেড় কিলোমিটার পুকুর থেকে পানি আনার ব্যবস্থা করা হচ্ছে।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ও আহতদের উদ্ধার করে নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্র ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০ জন পুলিশ সদস্য ও দুই শতাধিক ব্যক্তিকে ভর্তি করা হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শাহজাহান শিকদার গণমাধ্যমকে জানান, বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের কাছে রাত ৯টা ২৫ মিনিটে আগুনের খবর পাওয়া যায়। প্রথমে সেখানে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট যায়। রাত সাড়ে ১২টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। তাদের সঙ্গে পুলিশ ও স্থানীয়রা সহায়তা করছে।

বিস্ফোরণের কারণে আগুন ছড়িয়ে পড়েছে বলে তিনি জানান তিনি।