ফেনীতে সাত দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

ফেনী প্রতিনিধি : ‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ, বছরব্যাপী ফল চাষে অর্থ পুষ্টি দু-ই আসে’ এ স্লোগানকে সামনে রেখে ফেনীতে সাত দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে শহীদ জহির রায়হান হল মাঠে এ বৃক্ষমেলা উদ্বোধন করা হয়। এ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ফেনী আলিয়া কামিল মাদরাসা মাঠ থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রধান অতিথি হিসেবে বেলুন ও পায়রা উড়িয়ে বৃক্ষমেলার উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাকসুদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা, ফেনী আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাহমুদুল হাসান, স্টার লাইন গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন, ফেনীর বিভাগীয় বন কর্মকর্তা মাকসদুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদফতর ফেনীর উপ-পরিচালক একরাম উদ্দিন ও সদর উপজেলা কৃষি অফিসার শারমিন আক্তার।

ফেনীতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উপলক্ষে র‌্যালি। ছবি: ডেইলি বাংলাদেশ

ফেনীতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উপলক্ষে র‌্যালি। ছবি: ডেইলি বাংলাদেশ

ছাগলনাইয়া রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন- ফেনী জেলা করাতকল মালিক সমিতির সভাপতি আমির হোসেন চৌধুরী মোজাম্মেল, সদর উপজেলা করাতকল মালিক সমিতির সভাপতি শাহজাহান ও নার্সারি মালিক সমিতির আবু বক্কর ছিদ্দিক।

এতে উপস্থিত ছিলেন- সামাজিক বনবিভাগ ফেনী সদর রেঞ্জ কর্মকর্তা বাবুল চন্দ্র ভৌমিক, সোনাগাজী রেঞ্জ কর্মকর্তা রিয়াজ উদ্দিন আহমদ মৃধা, দাগনভূঞা রেঞ্জ কর্মকর্তা সুলতানুল আলম চৌধুরী, পরশুরাম ও ফুলগাজী রেঞ্জ কর্মকর্তা আবু নাছের জিয়াউর রহমানসহ নার্সারী মালিক সমিতির কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

জেলা প্রশাসন, সামাজিক বনবিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে এবং জেলা কাঠ ও ফার্ণিচার ব্যবসায়ী সমিতি, নার্সাারী মালিক সমিতি, করাতকল মালিক সমিতির সহযোগিতায় মেলায় ২০টি স্টলে ফলজ, বনজ, ওষুধিসহ রকমারি গাছের চারা বিক্রয় হচ্ছে।