ফেসবুকে স্ত্রীর নগ্ন ছবি পোস্ট, স্বামী গ্রেফতার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ সপ্তাহ আগে

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে স্ত্রীর নগ্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে সাবেক স্বামী ওসমান গনিকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার বিকেলে উপজেলার কাদরা ইউপির ফকিরহাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি স্মার্টফোন জব্দ করা হয়েছে। গ্রেফতার ওসমান গনি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার দৌলখাড় ইউপি কেকৈয়া মুন্সি বাড়ির নাজির আহম্মেদের ছেলে।

জানা গেছে, ৬ বছর আগে সেনবাগের কাদরা ইউনিয়নে বিয়ে করেন ওসমান গনি। বিয়ের পর থেকে সাংসারিক বিভিন্ন বিষয় নিয়ে ওসমান তার স্ত্রীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিলেন। একপর্যায়ে চলতি বছরের গত ২১ জুলাই বাবার বাড়িতে এসে ওসমান গনিকে তালাকনামা পাঠায় তার স্ত্রী। তালাকের বিষয়টি জানতে পেরে মোবাইলে ও বিভিন্ন মাধ্যমে স্ত্রীকে প্রাণনাশের হুমকি ও ভয়ভীতি দেখায় ওসমান। বিষয়টি ওসমানের মা এবং ভাইকে একাধিকবার জানালেও তারা এ বিষয়ে কোন ব্যবস্থা নেয়নি। বরং ওসমান তার ওপর আরো বেশি ক্ষিপ্ত হয় এবং তার স্ত্রীর নামে ফেসবুকে একটি ভূয়া আইডি খুলে সেখানে স্ত্রীর অশ্লীল ও আপত্তিকর ছবি পোস্ট করতে থাকেন।

বিষয়টি চাপা দেওয়ার জন্য ভুক্তভোগির কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন তিনি। দাবিকৃত টাকা না পেয়ে আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপে ও এসব ছবি পাঠাতে থাকেন ওসমান। এ ঘটনায় ভুক্তভোগী নারী বাদী হয়ে শনিবার দুপুরে সেনবাগ থানায় ওসমান গনি, ওসমানের বড় ভাই আলাউদ্দিন ও মা ছালেহা বেগমকে আসামি করে অভিযোগ করেন। ওই অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ওসমানকে গ্রেফতার করে পুলিশ।

সেনবাগ থানার ওসি ইকবাল হোসেন বলেন, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে ওসমানকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিকভাবে তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। রোববার সকালে তাকে বিচারিক আদালতে সোপর্দ করা হবে।